শিরোনাম
তুরস্কের সেনা ও নৌপ্রধানের সঙ্গে বাংলাদেশ নৌপ্রধানের সাক্ষাৎ
প্রকাশ : ২৩ জুলাই ২০১৯, ১৭:২১
তুরস্কের সেনা ও নৌপ্রধানের সঙ্গে বাংলাদেশ নৌপ্রধানের সাক্ষাৎ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

তুরস্কে সফররত বাংলাদেশ নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী সোমবার (২২ জুলাই) দেশটির সেনা ও নৌপ্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।


এর আগে, নৌপ্রধান দেশটির প্রথম রাষ্ট্রপতি ও আধুনিক তুরস্কের জনক মোস্তফা কামাল আতাতুর্কের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে, তিনি দেশটির সেনাপ্রধান জেনারেল ইয়াছের গুলার (General Yasar Guler) এবং নৌপ্রধান এডমিরাল আদনান ওজভাল (Admiral Adnan Ozbal) এর সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন।



দেশটির সেনাপ্রধানের সাথে সৌজন্য সাক্ষাত শেষে নৌপ্রধান সেখানে নৌবাহিনী সদর দফতরে পৌঁছালে একটি সুসজ্জিত দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।


সৌজন্য সাক্ষাতকালে দুই দেশের নৌপ্রধান বন্ধুপ্রতীম দুই দেশের মধ্যকার প্রশিক্ষণ, জাহাজ নির্মাণ এবং সাইবার নিরাপত্তায় পারস্পারিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। এছাড়া, তুরস্কের নৌপ্রধান ভ্রাতৃপ্রতিম দেশ হিসেবে বাংলাদেশকে সব ধরণের সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। এসময় তিনি বলপূর্বক বাস্তুচ্যুত মায়ানমার নাগরিকদের সহায়তায় বাংলাদেশ তথা প্রধানমন্ত্রীর মানবিক মূল্যবোধের ভূয়সী প্রশংসা করেন।



বিকেলে এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী তুরস্কের প্রতিরক্ষা শিল্পের সভাপতি ইসমাইল ডেমির (Mr. Ismail Demir) এর সাথে সৌজন্য সাক্ষাত করেন। এছাড়া, নৌপ্রধান প্রতিরক্ষা শিল্প সংশ্লিষ্ট এসেলসান, রকেটসান, হ্যাভেলসান ও এসটিএমসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে মত বিনিময় করেন।


বিবার্তা/বিজ্ঞপ্তি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com