ঢাকা- নোয়াখালী রুটে ননস্টপ ট্রেন চালুর প্রতিশ্রুতি মন্ত্রীর
প্রকাশ : ১৮ জুলাই ২০১৯, ২০:৩৭
ঢাকা- নোয়াখালী রুটে ননস্টপ ট্রেন চালুর প্রতিশ্রুতি মন্ত্রীর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী জুনের মধ্যে ঢাকা নোয়াখালী রুটে এক জোড়া বিরতিহীন ট্রেন চালু করার প্রতিশ্রুতি দিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।


বৃহস্পতিবার বেলা ১১টায় রেলভবনে নোয়াখালী বিভাগ বাস্তবায়ন সমন্বয় কমিটির সভাপতি মো. রফিকুল আনোয়ারের নেতৃত্বে ঢাকা নোয়াখালী রুটে এক জোড়া নতুন বিরতিহীন ট্রেন চালু এবং উপকূল ট্রেনকে আধুনিকরনের দাবিতে নোয়াখালী বিভাগ বাস্তবায়ন সমন্বয় কমিটির একটি প্রতিনিধি দল স্মারকলিপ্রি প্রদান করতে গেলে রেলমন্ত্রী উল্লিখিত প্রতিশ্রুতি প্রদান করেন।


এসময় নোয়াখালী বিভাগ বাস্ববায়ন সমন্বয় কমিটির সাধারণ সম্পাদক এম এইচ রহমান ফুহাদ সহ নোয়াখালী বিভাগ বাস্তবায়ন সমন্বয় কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে সংগঠনের পক্ষ থেকে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।


রেলমন্ত্রী বলেন, সারা বাংলাদেশে রেল যোগাযোগ ব্যবস্থাকে উন্নতিকরণের লক্ষ্যে আমরা বেশ কিছু প্রকল্প হাতে নিয়েছি। বর্তমানে যেহেতু উপকূল এক্সপ্রেস ট্রেনটি ভৈরব,আখাউড়া, ব্রাক্ষ্মনবাড়ীয়া, কুমিল্লা, লাকসাম স্টেশনে স্টপিজ থাকায় ওইসব জেলার মানুষগুলো সুবিধা পাচ্ছে। সেহেতু উপকূল এক্সপ্রেসকে শুধু আধুনীকরণ করা হবে। মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন আগামী জুন মাসের বা তার আগেই ঢাকা নোয়াখালী রুটে এক জোড়া নতুন নন স্টপ ট্রেন চালু করা হবে।


বর্তমানে দেশের জনসংখ্যা বৃদ্ধির পরিপ্রেক্ষিতে সংগত কারণে নোয়াখালী-ঢাকা রুটে যাত্রীর সংখ্যা পূর্বের তুলনায় কয়েক গুন বৃদ্ধি পেয়েছে।কিন্তু বৃদ্ধি পায়নি ঢাকা-নোয়াখালী রুটে বিরতিহীন/ ননস্টপ আন্তঃনগর কোনো ট্রেন। নোয়াখালীতে দীর্ঘদিন ধরে উপকূল এক্সপ্রেস ট্রেন চালু থাকলেও তা কালের আবর্তে জনগণের উপকারের পরিবর্তে ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে।উপকূল এক্সপ্রেস ট্রেনটি চার ঘন্টা গন্তব্যে যাওয়ার কথা থাকলেও বিভিন্ন স্টেশনে বিরতির কারণে বাস্তবে সময় লাগে আট থেকে দশ ঘন্টা।


এদিকে রেলমন্ত্রীর প্রতিশ্রুতিতে নোয়াখালী বিভাগ বাস্তবায়ন সমন্বয় কমিটির সভাপতি, দৈনিক নোয়াখালী প্রতিদিনের সম্পাদক ও বাংলাদেশ এডিটরস ফোরামের সাধারণ সম্পাদক মো. রফিকুল আনোয়ার বলেন, ট্রেন ব্যবস্থায় নোয়াখালী বরাবরের মতোই অবহেলিত। ঢাকা থেকে শুধু একটি ট্রেন নোয়াখালী রুটে চলার কারণে এ অঞ্চলের মানুষ রেল সেবা থেকে বঞ্চিত হচ্ছে। আজকে আমাদের সাথে আলাপকালে মন্ত্রী একজোড়া নতুন ট্রেন চালুর যে প্রতিশ্রুতি দিলেন তাতে পুরো নোয়াখালী অঞ্চলের মানুষ সন্তুষ্ট।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com