ডিসিদের জন্য বিশেষ ফোর্সের দরকার নেই: স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ১৮ জুলাই ২০১৯, ১১:৫২
ডিসিদের জন্য বিশেষ ফোর্সের দরকার নেই: স্বরাষ্ট্রমন্ত্রী
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (ফাইল ফটো)
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জেলা প্রশাসকদের (ডিসি) জন্য বিশেষ ফোর্সের প্রয়োজন নেই। জেলার আইনশৃঙ্খলা বাহিনী ডিসিদের সঙ্গে পরামর্শ করে একযোগে কাজ করে থাকে। কোনো সমস্যা হলে ডাকলে আইনশৃঙ্খলা বাহিনী হাজির হয়ে যায়। এক্ষেত্রে বিশেষ ফোর্সের প্রয়োজন নেই।


বৃহস্পতিবার (১৮ জুলাই) সচিবালয়ের মন্ত্রিসভা কক্ষে জেলা প্রশাসক সম্মেলনের পঞ্চম দিনের দ্বিতীয় কার্য অধিবেশনে ডিসিদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী। বৈঠকে সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রতি বছরই হয় ডিসি সম্মেলন। তারা দায়িত্ব পালন করতে গেলে জেলায় কী কী সমস্যা হয়, তা প্রধানমন্ত্রীকে জানান। বৈঠকে স্বচ্ছতার সঙ্গে দায়িত্ব পালনের জন্য ডিসিদের বলা হয়েছে।


তিনি বলেন, ‘আমার গ্রাম আমার শহর আমাদের নির্বাচনী ওয়াদা। এটি বাস্তবায়নের জন্য ডিসিদের বলেছি। মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতির কথা বলেছি। সন্ত্রাস, জঙ্গিবাদ চরমপন্থীদের আবির্ভাব যেন না হয়, সে বিষয়ে উদ্যোগ নিতে বলেছি। মাদকের বিরুদ্ধে জনসচেতনতা বাড়াতে বলেছি।’


ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় নিরাপত্তার স্বার্থে একটি বিশেষায়িত পুলিশ ফোর্স নিয়োগসহ ১৬টি প্রস্তাব দিয়েছেন জেলা প্রশাসকরা (ডিসি)।


রবিবার (১৪ জুলাই) থেকে সচিবালয়ে শুরু হয়েছে জেলা প্রশাসক সম্মেলন। বৃহস্পতিবার (১৮ জুলাই) এ সম্মেলন শেষ হবে। সম্মেলনে জেলা প্রশাসরা মন্ত্রিপরিষদ বিভাগে ৩৩৩টি প্রস্তাবনা দিয়েছেন, যেসব প্রস্তাবনা নিয়ে জেলা প্রশাসক সম্মেলনে আলোচনা করা হয়।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com