‘ডিজিটাল নিরাপত্তা আইন অপব্যবহার হতে দিবো না’
প্রকাশ : ১৪ জুলাই ২০১৯, ২১:৪৮
‘ডিজিটাল নিরাপত্তা আইন অপব্যবহার হতে দিবো না’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইন জনগণের সাংবিধানিক অধিকার। বাক ও ভাব প্রকাশের স্বাধীনতা এবং সংবাদপত্রের স্বাধীনতা ব্যাহত করার জন্য প্রণয়ন করা হয়নি। ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার হতে দিবো না।


রবিবার বিকালে রাজধানীর গুলশানে নিজের আবাসিক অফিসে বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত রানজে ত্রিংক এর নেতৃতে ১১ সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন আইনমন্ত্রী। বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্র এবং কানাডিয়ান রাষ্ট্রদূতরা এই বৈঠকে অংশ নেন।


আইনমন্ত্রী বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে শুধু সাইবার অপরাধ দমন করার জন্য। এই আইনের অপব্যবহার আমরা হতে দিবো না। সেজন্য যা যা করা প্রয়োজন আমরা তা করবো।’


তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে কূটনীতিকদের কিছু উদ্বেগ ছিল।


আনিসুল হক বলেন, আজ মূলত আইনটির ৪৩ ধারা নিয়ে আলোচনা হয়েছে। আমি তাদের কথা শুনেছি এবং এ ব্যাপারে সরকারের সাথে আলাপ-আলোচনা করবো বলে তাদের আশ্বাস দিয়েছি। এছাড়া এই আইনের বিধিমালা প্রণয়নের সময় এ বিষয়ে আবারো তাদের সাথে কথা বলার আশ্বাস দিয়েছি।


আইনমন্ত্রী বলেন, কেউ যেন ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার করতে না পারে সেটা রোধে আমরা সকলের সাথে সহযোগিতা করবো এবং সেই ব্যবস্থা করবো। আর আইনটির যে ধারা নিয়ে স্টেক হোল্ডারদের কিছু অংশ আপত্তি জানাচ্ছে তা আমরা বিবেচনা করবো।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com