শিরোনাম
ধানমন্ডি থেকে টুঙ্গিপাড়া পদযাত্রা পঞ্চম দিনে
প্রকাশ : ১৪ জুলাই ২০১৯, ১৮:২০
ধানমন্ডি থেকে টুঙ্গিপাড়া পদযাত্রা পঞ্চম দিনে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পঞ্চম দিনের মতো ধানমন্ডি থেকে টুঙ্গিপাড়া পর্যন্ত পায়ে হেঁটে মুক্তিযুদ্ধ মঞ্চের পদযাত্রা চলছে।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী বক্তব্যের প্রতিবাদে ও আওয়ামী লীগ এবং এর অঙ্গ সংগঠনগুলোকে অনুপ্রবেশকারী মুক্ত করে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে ফিরিয়ে আনার দাবিতে পদযাত্রা শুরু করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।গত ১০ জুলাই সকাল ৯টায় ধানমন্ডি ৩২ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া বঙ্গবন্ধুর সমাধিসৌধের উদ্দেশ্যে পদযাত্রা শুরু করেছে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতৃরা।


পাঁচ দিন ধরে পায়ে হেঁটে অভিনব পন্থায় প্রতিবাদ করে যাচ্ছে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের জন্য কাজ করা সংগঠন মুক্তিযুদ্ধ মঞ্চের নেতারা।মুক্তিযুদ্ধ মঞ্চের আহবায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আকম জামাল উদ্দীনের নেতৃত্বে এই পদযাত্রা চলছে।পদযাত্রায় আরো অংশগ্রহণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক মোঃ আল মামুন, যুগ্ম-আহবায়ক শরিফুল হাসান শুভ, আমিনুল ইসলাম, সোহেল মিয়া, নাজমুল হাসান পিয়াস ও মোঃ রাব্বী হাসান শাওন।


উল্লেখ্য, প্রায় ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে টুঙ্গিপাড়া জাতির পিতার সমাধিতে যাওয়া ইতিহাসে এটাই প্রথম।যুদ্ধাপরাধী, জামাত ও তাদের সন্তানদের আওয়ামী লীগের সদস্যপদ দেয়া হবে- ওবায়দুল কাদেরের সম্প্রতি দেয়া এধরনের বক্তব্যের বিরুদ্ধে প্রতিবাদ করে আসছে মুক্তিযুদ্ধ মঞ্চ।


মুক্তিযুদ্ধ মঞ্চ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মোঃ আল মামুন বলেন, আমরা টুঙ্গিপাড়ার কাছাকাছি এসেছি। পঞ্চম দিনের মতো আমাদের অহিংস প্রতিবাদ চলছে। বঙ্গবন্ধুর সমাধিতে পৌঁছে আমরা শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে দোয়া করবো। এরপর শপথ বাক্য পাঠ করে জাতির পিতার কাছে বিচার দিয়ে আসবো।


বিবার্ত/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com