শিরোনাম
দ. কোরিয়ার প্রধানমন্ত্রী আসছেন শনিবার
প্রকাশ : ১২ জুলাই ২০১৯, ১০:০১
দ. কোরিয়ার প্রধানমন্ত্রী আসছেন শনিবার
বিবার্তা প্রতিদেবক
প্রিন্ট অ-অ+

তিন দিনের সরকারি সফরে ঢাকায় আসছেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক-ইয়োন। এ সফরে তিনি বাংলাদেশ ছাড়াও তাজিকিস্তান, কিরগিস্তান ও কাতার যাবেন।


শনিবার বিকেল ৫টা ৪০ মিনিটে হযরত শাহজালাল (রহ) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছলে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন তাকে অভ্যর্থনা জানাবেন।


সফরকালে প্রধানমন্ত্রী লি নাক-ইয়োন রাতে হোটেল ইন্টারকন্টিনেন্টালে অবস্থানরত কোরিয়ান কমিউনিটির প্রতিনিধিদের সঙ্গে এক নৈশভোজে অংশ নেবেন।


দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী সরকারি সফরের প্রথম দিন রবিবার সকালে মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে তিনি সাভার জাতীয় স্মৃতিসৌধে যাবেন।


এরপর সাভারের ইপিজেড-এ ইয়াঙ্গুন হাইটেক সোয়েটার ওয়ার এবং ঢাকার মুগদায় অ্যাডভান্স নার্সিং অ্যাডুকেশন অ্যান্ড রিসার্চ পরিদর্শন করবেন লি।


ওইদিন বিকেল সোয়া ৪টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হবেন তিনি। বৈঠকের পর বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার মধ্যে বেশ কয়েকটি চুক্তি সম্পাদনের কথা রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে স্বাক্ষাতের পর তিনি বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে স্বাক্ষাৎ করবেন।


এর আগে দুপুরে লি হোটেল ইন্টারকন্টিনেন্টালে এফবিসিসিআই আয়োজিত বাংলাদেশ-কোরিয়া বিজনেস ফোরামে মূল বক্তব্য উপস্থাপন করবেন।


সন্ধ্যায় তিনি হোটেল সোনারগাঁওয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া নৈশভোজে যোগ দেবেন। সোমবার ঢাকা ত্যাগের আগে প্রধানমন্ত্রী লি ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন।


সোমবার রাত ১১টায় তাজিকিস্তাতের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী। পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন তাকে বিমানবন্দরে বিদায় জানাবেন। সূত্র: বাসস


বিবার্তা/রবি/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com