শিরোনাম
মার্শাল আইল্যান্ডের প্রেসিডেন্ট ড. হিলদা ও বান কি-মুন আসছেন মঙ্গলবার
প্রকাশ : ০৮ জুলাই ২০১৯, ১০:৪২
মার্শাল আইল্যান্ডের প্রেসিডেন্ট ড. হিলদা ও বান কি-মুন আসছেন মঙ্গলবার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মার্শাল আইল্যান্ডের প্রেসিডেন্ট ড. হিলদা হেইন ও জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন গ্লোবাল কমিশন অন অ্যাডাপটেশনের ঢাকা বৈঠকে যোগ দিতে মঙ্গলবার একদিনের সফরে ঢাকা আসছেন।


মার্শাল আইল্যান্ডের প্রেসিডেন্ট ড. হিলদা হেইন আসবেন মঙ্গলবার সকালে। আর জাতিসংঘের সাবেক মহাপরিচালক বান কি-মুন আসবেন একই দিন বিকেলে।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার সকালে হোটেল ইন্টারকন্টিনেন্টালে গ্লোবাল কমিশন অন অ্যাডাপটেশনের (জিসিএ) ঢাকা বৈঠকের উদ্বোধন করবেন। জিসিএ’র বর্তমান চেয়ার বান কি-মুন বৈঠকের ‘ওয়ে ফরোয়ার্ড অ্যান্ড নেক্সট স্টেপ টোওয়ার্ড ক্লাইমেট চেঞ্জ অ্যাডাপটেশন’ শীর্ষক অধিবেশনে বক্তৃতা করবেন।


বৈঠক উদ্বোধনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একই হোটেলে মার্শাল আইল্যান্ডের প্রেসিডেন্ট ড. হিলদা হেইন ও জাতিসংঘের সাবেক মহাপরিচালক বান কি-মুনের সঙ্গে জলবায়ু পরিবর্তন অভিযোজন প্রচেষ্টা সংক্রান্ত বিবিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন।


বৈঠকের উদ্বোধনী অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ড. হিলদা হেইন, বান কি-মুন ও জিসিএ কো-চেয়ার ড. ক্রিস্টালিন জর্জিভা বক্তৃতা করবেন। পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন স্বাগত বক্তৃতা করবেন।


পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোহাম্মদ শাহাব উদ্দিনের বক্তৃতার মধ্য দিয়ে দুপুরে বৈঠকটি শেষ হবে।


ড. হিলদা হেইন, বান কি-মুনের বিকেলে কক্সবাজারের উখিয়ায় কুরুশখুল বিশেষ আশ্রয়ন প্রকল্প পরিদর্শনের কথা রয়েছে।


সন্ধ্যায় ড. আবদুল মোমেন হোটেল ইন্টারকন্টিনেন্টালে বিশিষ্ট ব্যক্তিবর্গের সম্মানে এক নৈশভোজের আয়োজন করবেন। ড. হিলদা হেইন ও বান কি-মুন বৃহস্পতিবার সকালে ঢাকা ত্যাগ করবেন। পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন বিমানবন্দরে তাদের বিদায় জানাবেন।- বাসস


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com