শিরোনাম
নিরুত্তাপ হরতালে রাজধানীতে যানজট
প্রকাশ : ০৭ জুলাই ২০১৯, ১০:৫০
নিরুত্তাপ হরতালে রাজধানীতে যানজট
খলিলুর রহমান
প্রিন্ট অ-অ+

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকে রবিবার সারাদেশে চলছে হরতাল। অর্ধদিবস ওই হরতালে কোনো উত্তাপ নেই রাজধানীতে। উল্টো রাজধানীতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন রাজধানীবাসী।


রবিবার সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।


রাজধানীর ফার্মগেট, কাওরান বাজার, আসাদগেট, ধানমন্ডি, সাইন্সল্যাব, নিউ মার্কেট, এলিফ্যান্ট রোড, আজিমপুর এলাকা ঘুরে দেখা গেছে, সকাল থেকেই ওইসব রাস্তায় সিএনজি, প্রাইভেটকার, মাইক্রোবাস, বাসসহ সকল ধরনের যানবাহন চলছে। এছাড়াও ওইসব এলাকায় অন্যান্য দিনের মতো যানজট লেগেই আছে।


শুধু তাই নয়, এসব এলাকায় অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠানসহ সকল ধরনের বিপণীবিতান ও দোকানপাট খোলা রয়েছে। অফিসগামী লোকজন প্রতিদিনের মতো তারা অফিসে যেতে দেখা গেছে। স্কুল-কলেজের শিক্ষার্থীরাও তাদের নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে যেতে দেখা গেছে।



সকাল সাড়ে ৯টায় সাইন্সল্যাব এলাকায় গিয়ে দেখা গেছে, তীব্র যানজট লেগে আছে সেখানে। ওই এলাকার দোকানপাঠও খোলা রয়েছে।


আব্দুর রাজ্জাক নামের এক বাসযাত্রী বিবার্তাকে বলেন, তিনি শ্যামলী থেকে বাসে করে আজিমপুর যাচ্ছেন। সকাল ৮টার দিকে বাসা থেকে বের হলেও রাস্তায় হরতালের সমর্থনে কোনো ধরনের পিকেটিং বা মিছিল দেখতে পান নাই।


সাইন্সল্যাব এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষার কাজে নিয়োজিত মিজান নামের পুলিশ সদস্য বিবার্তাকে জানান, সকাল থেকেই তিনি সেই এলাকায় দায়িত্ব পালন করছেন। বাসসহ ছোট-বড় সব ধরনের যানবাহন চলাচল করছে। এছাড়াও এখন পর্যন্ত হরতালের সমর্থনে কোনো ধরনের পিকেটিং, মিছিল বা সমাবেশ হয়নি।


রাজধানীর বাস টার্মিনালগুলো থেকে দুরপাল্লার ছেড়ে গেছে। এছাড়াও যথাসময়ে কমলাপুর রেল স্টেশন থেকে ট্রেনও ছেড়ে গেছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।


তবে হরতালের সমর্থনে রাজধানীর শাহবাগ ও পল্টন এলাকায় মিছিল-সমাবেশ করতে দেখা গেছে। সকাল ৯টা থেকে শাহবাগ মোড়ে রাস্তা অবরোধ করে সমাবেশ করেছে হরতাল সমর্থকরা। এ সময় বিকল্প রাস্তায় গাড়ি চলাচল করতে দেখা গেছে।



এছাড়াও সকাল সোয়া ১০টায় এ প্রতিবেন লেখা পর্যন্ত রাজধানীর কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।


এ ব্যাপারে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের উপ কমিশনার মোহাম্মদ মাসুদুর রহমান বলেন, হরতালে যে কোনো ধরনের নাশকতা ঠেকাতে রাজধানীর গুরুত্বপুর্ণ পয়েন্টে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। এছাড়াও সাদা পোশাকের গোয়েন্দারা মাঠে তৎপর রয়েছে।


উল্লেখ্য গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকে সারাদেশে অর্ধদিবস হরতাল চলছে। সকাল ৬টা থেকে শুরু হওয়া এ হরতাল চলবে দুপুর ২টা পর্যন্ত। এ হরতালে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল সমর্থন দিয়েছে।


বিবার্তা/খলিল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com