প্রতিবন্ধীদের অধিকার রক্ষায় রাষ্ট্রপতির আহ্বান
প্রকাশ : ২৬ জুন ২০১৯, ২১:৫০
প্রতিবন্ধীদের অধিকার রক্ষায় রাষ্ট্রপতির আহ্বান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মানবাধিকার সংক্রান্ত বিষয়, বিশেষ করে শারীরিক প্রতিবন্ধীদের অধিকার রক্ষায় বিশেষ নজর দেয়ার জন্য জাতীয় মানবাধিকার কমিশনের (এনএইচআরসি) সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।


বুধবার বিকেলে বঙ্গভবনে এনএইচআরসি’র একটি প্রতিনিধিদল রাষ্ট্রপতির কাছে সংস্থার বার্ষিক প্রতিবেদন-২০১৮ পেশ করতে গেলে একথা বলেন তিনি।


তিনি বলেন, মানবাধিকার বিষয়ের সঙ্গে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার (এসডিজিএস) প্রায় সকল দিক জড়িত। টেকসই উন্নয়ন অর্জনে জীবনের সর্বস্তরে আমাদেরকে মানবাধিকার নিশ্চিত করতে হবে।


রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, বার্ষিক প্রতিবেদনের বিভিন্ন দিকসহ মানবাধিকার কমিশনের সার্বিক কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করা হয়। রাষ্ট্রপতির উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, তৃণমূল পর্যায়ে বিভিন্ন মানবাধিকার সংক্রান্ত বিষয় গণসচেতনতা সৃষ্টিতে কার্যকর পদক্ষেপ নিতে হবে।


রাজধানীতে কমিশনের একটি স্থায়ী ভবন নির্মাণে এনএইচআরসি চেয়ারম্যান রাষ্ট্রপতির সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।


রাষ্ট্রপতি দৈর্যের সঙ্গে এনএইচআরসি’র প্রতিনিধিদলের সদস্যদের বক্তব্য শোনেন এবং কমিশনের কর্মকাণ্ড সুষ্ঠুভাবে পরিচালনায় প্রয়োজনীয় সকল ধরনের সমর্থনের আশ্বাস দেন। তিনি এনএইচআরসি’র কর্মকাণ্ড পরিচালনায় প্রয়োজনীয় সকল সহায়তারও আশ্বাস দেন।


এনএইচআরসি’র চেয়ারম্যান কাজী রেজাউল হক ৮ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন। প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন মো. নজরুল ইসলাম, বেগম নুরুন্নাহার উসমানী, এনামুল হক চৌধুরী ও অধ্যাপক আকতার হোসেন। এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ।


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com