আবেদন করলেই ফ্ল্যাট পাবেন এমপিরা: পূর্তমন্ত্রী
প্রকাশ : ২৫ জুন ২০১৯, ২১:৪৮
আবেদন করলেই ফ্ল্যাট পাবেন এমপিরা: পূর্তমন্ত্রী
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রোজাউল করিম জানিয়েছেন, আবেদন করলে উত্তরা ১৮ নম্বর সেক্টরে রাজউকের প্রকল্পে সংসদ সদস্যরা ফ্ল্যাট বরাদ্দ পাবেন।


মঙ্গলবার সংসদে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, রাজউকের আওতাধীন উত্তরা ১৮ নম্বর সেক্টরের ফ্ল্যাট প্রকল্পে ‘এ’ ব্লকে ১৬৫৪ বর্গফুট আয়তনের কিছু ফ্ল্যাট অবরাদ্দকৃত অবস্থায় আছে। সংসদ সদস্যরা ফ্ল্যাটের জন্য আবেদন করলে তাদের সবাইকে ওই প্রকল্পের ফ্ল্যাট বরাদ্দ দেয়া হবে।


মঙ্গলবার জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খানের এক প্রশ্নের জবাবে পূর্তমন্ত্রী এ কথা জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠকের শুরুতে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।


সরকারি দলের ইসরাফিল আলমের প্রশ্নের জবাবে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী বলেন, বনানীর এফ আর টাওয়ার অনুমোদিত নকশা অনুযায়ী নির্মাণ হয়নি। ওই ভবনের অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার বিষয়ে সুপারিশ প্রণয়নের জন্য কমিটি গঠন করা হয়েছে। কমিটির কার্যক্রম চলমান রয়েছে।


খোজেদা নাসরিন আক্তার হোসেনের প্রশ্নের জবাবে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন জানান, দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো শিশুদের জন্য ‘বিনোদন কেন্দ্র’ হিসেবে গড়ে তোলা হচ্ছে।


প্রতিমন্ত্রী বলেন, ঝরে পড়া শিশুদের বিদ্যালয়মুখী করে তোলার লক্ষ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়সমুহ দৃষ্টিনন্দন ও আকর্ষণীয় করে শিশুদের বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে তোলা হচ্ছে। এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com