শিরোনাম
উন্নয়নের অনন্য উচ্চতায় বাংলাদেশ: স্পিকার
প্রকাশ : ১১ জুন ২০১৯, ১৭:৩৭
উন্নয়নের অনন্য উচ্চতায় বাংলাদেশ: স্পিকার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের অনন্য উচ্চতায় পৌঁছে গেছে।


মঙ্গলবার সংসদ সচিবালয় আয়োজনে বাজেট এ্যানালাইসিস অ্যান্ড মনিটরিং ইউনিটের (বিএএমইউ) সহযোগিতায় সংসদ ভবনের উত্তর-পূর্ব ব্লকের ৩য় লেভেলে বাজেট হেল্প ডেস্ক আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন স্পিকার।


তিনি বলেন, বাজেট শুধু একটি আর্থিক বিবৃতি নয়, দেশ গড়া ও জনগণের জীবনমান উন্নয়নের অন্যতম সোপান।


তিনি বলেন, বাজেট হেল্প ডেস্ক নব-নির্বাচিত সংসদ সদস্যদের বাজেট বক্তৃতায় সহায়ক হবে। বাজেট বিষয়ে তথ্য সম্বলিত, গঠনমূলক ও প্রাণবন্ত আলোচনায় এই হেল্প ডেস্ক অগ্রণী ভূমিকা রাখবে।


তিনি বলেন, আজকের বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে একটি স্বল্পোন্নত দেশের কাতার থেকে বেরিয়ে উন্নয়নশীল দেশের দিকে পা বাড়িয়েছে। এখন নিম্নমধ্যম আয়ের দেশ, ২০২১ সালে রূপকল্প বাস্তবায়নের মধ্য দিয়ে মধ্যম আয়ের দেশ হবে, ২০২৪ সালে পুরোপুরি উন্নয়নশীল দেশ এবং ২০৪১ সালের মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলায় পরিণত হবে।


ড শিরীন শারমিন চৌধুরী বলেন, আগামী ১৩ জুন, ২০১৯-২০ অর্থবছরের বাজেট জাতীয় সংসদে উত্থাপন করা হবে। উত্থাপিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় বক্তব্য রাখবেন সংসদ সদস্যগণ। সংসদ সদস্যদের বাজেট বক্তৃতায় সহযোগিতা প্রদানের জন্য প্রতিবছরের ন্যায় এবছরও বাজেট হেল্প ডেস্ক চালু করা হয়েছে।


স্পিকার বলেন, সংসদে বক্তৃতা প্রদানের পূর্বে সংসদ সদস্যবৃন্দ এ হেল্প ডেস্ক থেকে প্রয়োজনীয় তথ্য উপাত্ত সংগ্রহ করতে পারবেন। সংসদে তাদের বাজেট বিষয়ের গুরুত্বপূর্ণ আলোচনা দেশ ও জনগণের কল্যাণে ভূমিকা রাখবে।


এ সময় স্পিকার বাজেট হেল্প ডেস্কের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন ঘোষণা করেন।


ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন। এসময় উপস্থিত ছিলেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম, হুইপ মাহবুব আরা বেগম গিনি, হুইপ সামশুল হক চৌধুরী এবং সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমদ খানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।


বিবার্তা/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com