শিরোনাম
‘ডিসিপ্লিন মানলেই সড়কে স্বস্তি আসবে'
প্রকাশ : ০৪ জুন ২০১৯, ১৫:১৫
‘ডিসিপ্লিন মানলেই সড়কে স্বস্তি আসবে'
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়কে শৃঙ্খলা না থাকলে জটলা হয়। রাস্তায় চলাচল করতে হলে কিছু নিয়ম-কানুন তোমানতে হবেই। রাস্তার অভাব নেই। তবে শৃংখলার অভাব আছে। ডিসিপ্লিন মানলেই সড়কে স্বস্তি আসবে।


মঙ্গলবার সকালে গাজীপুরের কড্ডায় সড়ক ও জনপথের (সওজ) সাইট অফিসে তিনি এসব কথা বলেন।


সেতুমন্ত্রী বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে হবে। শৃঙ্খলা না ফিরলে মেট্রোরেল, বিআরটি ও ফোরলেন দিয়ে কাজ হবে না। সড়কগুলো অবৈধ দখলমুক্ত করতে হবে। এই বিষয়ে উদ্ধার অভিযান চালু করা হবে।


ঈদযাত্রা প্রসঙ্গে মন্ত্রী বলেন, ট্রাফিক ম্যানেজমেন্ট ভালো রয়েছে, পুলিশও অনেক দায়িত্ব নিয়ে কাজ করছে। সবার প্রচেষ্টায় এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হচ্ছে।


তিনি বলেন, সড়কে শৃঙ্খল না এলে স্থাপনা দিয়ে সড়কে স্বস্তি আসবে না। সবাইকে ট্রাফিক আইন মানতে হবে। ছোট ছোট যানগুলো বিকল্প পথে চলতে হবে। বিকল্প ব্যবস্থা করতে হবে এর আগে এগুলো বন্ধ করা যাবে না। সংশ্লিষ্টদের নিয়ে এই বিষয়ে কথা হচ্ছে।


মন্ত্রী বলেন, অনেক সময় আমাদের ভিআইপিরাও সড়কে শৃঙ্খলা মানেন না। সড়কের রং সাইডে ও বেপরোয়া গতি সব সময়ই চলে। কার আগে কে যাবে এই প্রতিযোগিতা চলে।


ঈদের আগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য দলটির দাবি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বেগম জিয়াকে মুক্তি দেয়া সম্পূর্ণ আদালতের বিষয়। তার নামে মামলা বর্তমান সরকার করেনি।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com