শিরোনাম
সদর ঘাটে দুই ঘণ্টা বন্ধ ছিল নৌ চলাচল
প্রকাশ : ০২ জুন ২০১৯, ১৯:৩০
সদর ঘাটে দুই ঘণ্টা বন্ধ ছিল নৌ চলাচল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সারাদেশে বৈরি আবহাওয়ার কারণে প্রায় দুই ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকা সদর ঘাট থেকে দক্ষিণাঞ্চলের ৪৩ রুটে যাত্রী পরিবহন লঞ্চসহ সকল নৌযান চলাচল করছে।


এর আগে সকাল ১০টায় নৌযান চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। আবহাওয়া কিছুটা স্বাভাবিক হলে বেলা সাড়ে ১২টায় ঢাকা সদরঘাট থেকে সব ধরনের লঞ্চ চলাচলের অনুমতি দেয়া হয়। ফলে ঈদে ঘর ফেরত মানুষদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। অবশ্য বেলা ১২টার দিকে ১২টার দিকে শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরি পারাপার আবার শুরু হয়।


বিআইডব্লিউটিএ-এর পরিবহন পরিদর্শক দিনেশ কুমার সাহা গণমাধ্যমকে লঞ্চ চলাচল শুরুর বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে সকাল ১০টায় সদর ঘাট থেকে দক্ষিণাঞ্চলের ৪৩ রুটে যাত্রী পরিবহন লঞ্চসহ সকল প্রকার নৌযান চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিএ। এতে ঈদে ঘর ফেরত মানুষরা দুর্ভোগের মধ্যে পড়েন।


সকালে নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিচালক আবু জাফর হাওলাদার জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়া ও ঢাকা নদীবন্দরে ২ নম্বর আবহাওয়া সংকেত থাকায় নৌযান চলাচল সাময়িকভাবে বন্ধ করা হয়েছে। তবে আবহাওয়া পরিস্থিতি উন্নতি হলে এ আদেশ প্রত্যাহার করা হবে।


রবিবার সকালে আবহাওয়া অধিদফতর জানায়, বৈরি আবহাওয়ার কারণে দেশের অভ্যন্তরীণ নদীবন্দরে ২ নম্বর নৌ হুশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।


সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, দিনাজপুর, বগুড়া, রাজশাহী, পাবনা, টাঙ্গাইল, ঢাকা, ময়মনসিংহ, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, কুমিল্লা এবং সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কি.মি. বেগে অস্থায়ীভাবে ঝড়োহাওয়া সাথে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরে ২ নম্বর নৌ হুশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।


বিবার্তা/আদনান/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com