শিরোনাম
বিভিন্ন নদ-নদীর ৫৭টি পয়েন্টে পানি বেড়েছে
প্রকাশ : ০২ জুন ২০১৯, ১৫:২৮
বিভিন্ন নদ-নদীর ৫৭টি পয়েন্টে পানি বেড়েছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের বিভিন্ন নদ-নদীর ৯৪টি পানি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী ৫৭টি পয়েন্টের পানি বৃদ্ধি পেয়েছে। ২৯টি পয়েন্টের পানি হ্রাস পেয়েছে


রবিবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৯৪টি পানি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী সব কয়টি প্রধান নদ-নদীর পানি বিপদ সীমার নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে।


নদ-নদীর পরিস্থিতি সম্পর্কে বন্যা পূর্বাভাস ও সতর্কীরণ কেন্দ্রের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ৫টি পয়েন্টে পানি সমতল অপরিবর্তিত রয়েছে এবং ৩টি পয়েন্টের কোনো তথ্য পাওয়া যায়নি।


বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্রহ্মপুত্র-যমুনা ও গঙ্গা-পদ্মা নদ-নদীগুলোর পানি সমতল স্থিতিশীল রয়েছে, সুরমা নদীর পানি সমতল হ্রাস পাচ্ছে এবং কুশিয়ারা নদীর পানি সমতল বৃদ্ধি পাচ্ছে। এছাড়া আগামী ২৪ ঘণ্টায় কুশিয়ারা নদীর পানি সমতল বৃদ্ধি পেতে পারে এবং অন্যান্য সকল প্রধান নদীসমূহের পানি সমতল স্থীতিশীল থাকতে পারে।


গতকাল সকাল ৯টা থেকে সকাল ৯ পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত গাইবান্ধা স্টেশন এলাকায় ১৭০ মিলিমিটার, দিনাজপুরে ১১৯ মিলিমিটার, মনু রেলওয়ে ব্রিজ এলাকায় ৮৫ মিলিমিটার, জারিয়াজাঙ্গাইল এলাকায় ৬৭ মিলিমিটার, মহাদেবপুরে ৬৫ মিলিমিটার, হবিগঞ্জে ৬১ মিলিমিটার, বগুড়ায় ৫৪ মিলিমিটার এবং ময়মনসিংহ এলাকায় ৪৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।


বিবার্তা/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com