সদরঘাটে মানুষের চাপ স্বাভাবিক!
প্রকাশ : ২৬ মে ২০১৯, ১৬:২৯
সদরঘাটে মানুষের চাপ স্বাভাবিক!
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দক্ষিণ বঙ্গের বেশির ভাগ মানুষের যাতায়াত ব্যবস্থা হল পানিপথ। আর সেই কারণেই সদরঘাট লঞ্চ টার্মিনাল ব্যাপকভাবে পরিচিত। তবে ঈদের এখনো বেশ কিছুদিন বাকি থাকার কারণে এখনো ঘরমুখো মানুষের ঢল নামেনি সদরঘাটে। সে কারণেই সদরঘাট লঞ্চ টার্মিনালে মানুষের চাপ কম বললেই চলে।


রবিবার সদরঘাট ঘুরে দেখা যায়, সকালের দিকে প্রচুর চাপ লক্ষ্য করা গেলেও বেলা বাড়ার সঙ্গে চাপ কমে যাচ্ছে। সকাল সাড়ে ৯টার আগ পর্যন্ত যাত্রীদের বেশ চাপ থাকলেও, বেলা সাড়ে ১১টার দিকে তা অনেক কমে আসে। টার্মিনালে পর্যাপ্ত লঞ্চ অপেক্ষমাণ রয়েছে। যাত্রীর ভিড় তুলনামূলক কম থাকায় লঞ্চগুলো ছাড়তে কিছুটা সময় নিচ্ছে বলে জানা গেছে। বিকেলের দিকে ব্যবসায়ীদের চাপ বাড়তে পারে। শেষ মুহূর্তের বেচাকেনা শেষে তারা বাড়ি ফিরবেন বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।


এদিকে, গত ২ দিন বন্ধের দিনে অনেক মানুষ বাড়ি চলে গেছেন বলে জানান টার্মিনাল কর্মকর্তারা।


নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের যুগ্ম-পরিচালক সাইফুল হক খান জানান,গত ২ দিনে ১৩৪টি লঞ্চ বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে টার্মিনাল ছেড়ে গেছে। গত বছর এর সংখ্যা ছিল ১০৩টি। অর্থাৎ এবছর আমাদের লঞ্চের সংখ্যা বেড়েছে, ফলে যাত্রী ভোগান্তি কম হবে সবসময়ের চেয়ে। রবিবার সকাল থেকে বেলা পৌনে ১১টা পর্যন্ত ২৯টি লঞ্চ দেশের বিভিন্ন অঞ্চলের উদ্দেশ্যে ছেড়ে গেছে বলেও জানান তিনি। ঢাকার কাছাকাছি দূরত্বে বিশেষ করে মুন্সীগঞ্জ, গজারিয়াসহ আশপাশের এলাকার জন্য নির্ধারিত টার্মিনালে বর্তমানে যাত্রীদের চাপ স্বাভাবিক রয়েছে।


বিবার্তা/আদনান/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com