আগাম টিকিট বিক্রির শেষ দিনেও উপচে পড়া ভিড়
প্রকাশ : ২৬ মে ২০১৯, ১১:২০
আগাম টিকিট বিক্রির শেষ দিনেও উপচে পড়া ভিড়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঈদুল ফিতরের ট্রেনের আগাম টিকিট বিক্রির শেষ দিন আজ। রবিবার দেয়া হচ্ছে ৪ জুনের টিকিট। আর এ টিকিট পেতে কমলাপুরসহ অন্য রেলস্টেশনগুলোতে যাত্রীদের উপচে পড়া ভিড়।


টিকিট পেতে কেউ দাঁড়িয়েছেন মধ্যরাত থেকে আবার কেউবা সন্ধ্যা থেকেই অপেক্ষা করছেন।


সকাল ৮টা থেকে দেয়া শুরু হয় ৪ জুনের আগাম টিকিট। এদিন থেকে ঈদের ছুটি শুরু হওয়ায় টিকিটের চাহিদা রয়েছে বেশি। ৫ জুন ঈদ হতে পারে সেই হিসেবে সবচেয়ে বেশী চাহিদা ৩ ও ৪ জুনের। আর রবিবারই শেষ হচ্ছে ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রীম টিকিট বিক্রি।


নারী যাত্রীদের চাপ বেশি হওয়ায় আলাদা দুটি লাইনের ব্যবস্থা করা হয়েছে শনিবার। নানা অব্যবস্থাপনা নিয়ে সকাল থেকেই অভিযোগ করেছেন টিকিট প্রত্যাশীরা।


৫০ ভাগ টিকিট অ্যাপ বা অনলাইনে বিক্রি হবার কথা থাকলেও রেলওয়ের সার্ভারে ঢোকা যাচ্ছে না বলে অভিযোগ করেছেন যাত্রীরা। তবে অনলাইনে টিকিট বিক্রির অবস্থা পর্যবেক্ষণ করতে কমলাপুরে বসানো হয়েছে ডিজিটাল মনিটর।


কমলাপুর স্টেশন ম্যানেজার বললেন, রেজিস্ট্রেশন করতে সময় লাগায় এই ভিড়। আর অনলাইন বা অ্যাপসের মাধ্যমে টিকেট কেনার বিড়ম্বনার জন্য প্রযুক্তির অসুবিধাকেই দায়ী করলো সেবাদাতা কর্তৃপক্ষ।


কমলাপুর স্টেশন থেকে দেয়া হচ্ছে রাজশাহী, রংপুর, দিনাজপুর, লালমনিরহাট, পঞ্চগড়, নীলফামারী এবং খুলনা অঞ্চলের জন্য। সেই টিকেট পেতেই এমন উপচে পড়া ভিড় কমলাপুর স্টেশনে।


কমলাপুর ছাড়াও অন্য স্টেশনগুলোতেও রয়েছে জনস্রোত।


এবারই প্রথম অগ্রিম টিকেট ঢাকা স্টেশন, বিমানবন্দর, বনানী, তেজগাঁও স্টেশন এবং ফুলবাড়িয়া থেকে বিক্রয় করা হচ্ছে।


ঈদুল ফিতরের অগ্রিম টিকিট বিক্রয় ও ব্যবস্থাপনায় টিকিট বিক্রয়ের রুট সমূহ হচ্ছে : কমলাপুর স্টেশন: সমগ্র পশ্চিমাঞ্চলগামী ট্রেন ভায়া যমুনা সেতু, বিমানবন্দর স্টেশন: চট্টগ্রাম ও নোয়াখালীগামী সকল আন্তঃনগর ট্রেন, তেজগাঁও স্টেশন: ময়মনসিংহ ও জামালপুরগামী সকল আন্তঃনগর ট্রেন, বনানী স্টেশন: নেত্রকোনাগামী মোহনগঞ্জ ও হাওড় এক্সপ্রেস ট্রেন, ফুলবাড়িয়া স্টেশন (পুরাতন রেলভবন): সিলেট ও কিশোরগঞ্জগামী সকল আন্তঃনগর ট্রেন।


বিবার্তা/তাওহীদ/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com