বিজ্ঞপ্তির ব্যাখ্যা দেবে সুপ্রিম কোর্ট: আইনমন্ত্রী
প্রকাশ : ২০ মে ২০১৯, ১৮:১৩
বিজ্ঞপ্তির ব্যাখ্যা দেবে সুপ্রিম কোর্ট: আইনমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, বিচারাধীন মামলা নিয়ে নিউজ না করতে সুপ্রিম কোর্ট প্রশাসন যে বিজ্ঞপ্তি দিয়েছে, সেই বিষয়ে তারা অতিদ্রুত ব্যাখ্যা দেবেন।


সোমবার সুপ্রিমকোর্টে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি কথা জানান।


প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাতের কারণ জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, আমার সঙ্গে প্রধান বিচারপতির মাঝে মাঝে কথা হয়েই থাকে। তাই আমার এখানে আসা অস্বাভাবিক কিছু না। সুপ্রিমকোর্টের দেয়া বিজ্ঞপ্তির বিষয়ে প্রধান বিচারপতির সঙ্গে আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, নিশ্চয়ই এ বিষয়ে কথা বলেছি। আলাপচারিতা চলছে, কিছুটা (বিজ্ঞপ্তি নিয়ে) যদি ভুল বুঝাবুঝি হয়ে থাকে, সেই ব্যাপারটা তাদের (আপিল বিভাগের বিচারপতিদের) বিবেচনায় আছে। আমার মনে হয়, আপনারা অতিদ্রুত এ বিষয়ে ব্যাখ্যা পাবেন।


অন্য এক প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, কোনো সমস্যা হলে রাষ্ট্রপতি আছেন, তিনি রাষ্ট্রের সর্বোচ্চ পদের অধিকারী। তার কাছে নিশ্চয় নালিশ পাঠানো যেতে পারে এবং সংবিধানের মধ্যে থেকেই তিনি সেগুলো বিবেচনা করার ক্ষমতা রাখেন। ষোড়শ সংশোধনীর পর যে শূন্যতা তৈরি হয়েছে, তার ফলে কোনোকিছুই রাষ্ট্রপতির কাছে পাঠানো যাবে না, এটা ঠিক নয়।


এর আগে গত বৃহস্পতিবার বিকেলে আদালতে বিচারাধীন মামলার বিষয়ে রিপোর্ট প্রচার ও প্রকাশ করা থেকে বিরত থাকতে সাংবাদিকদের প্রতি অনুরোধ জানিয়ে সুপ্রিমকোর্ট প্রশাসন একটি বিজ্ঞপ্তি জারি করে। সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানীর স্বাক্ষরে বিজ্ঞপ্তিতে বলা হয়, কোনো ইলেক্ট্রনিক মিডিয়া ও প্রিন্ট মিডিয়া বিচারাধীন মামলা সংক্রান্ত বিষয়ে সংবাদ পরিবেশন/স্ক্রল করছে, যা অনভিপ্রেত।


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com