শিরোনাম
পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন
পঞ্চম ধাপের মনোনয়ন দাখিলের শেষ দিন মঙ্গলবার
প্রকাশ : ২০ মে ২০১৯, ১০:২০
পঞ্চম ধাপের মনোনয়ন দাখিলের শেষ দিন মঙ্গলবার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের পঞ্চম ধাপের মনোনয়নপত্র দাখিলের সময় শেষ হচ্ছে মঙ্গলবার। এ ধাপে ১৮ জুন ১৬ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২১ মে, যাচাই-বাছাই ২৩ মে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৩০ মে এবং ভোটগ্রহণ করা হবে ১৮ জুন।


২৩ মে মনোনয়নপত্র বাছাই শেষ হলে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কর্তৃপক্ষের কাছে আপিল করা যাবে। কারও মনোনয়নপত্র বাতিল বা গ্রহণসহ যে কোনো সিদ্ধান্তের বিরুদ্ধে আনিত অভিযোগের শুনানি করবেন রিটার্নিং কর্মকর্তা।


যেসব উপজেলায় ভোট হবে- শেরপুরের নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাংগাবালী, বরগুনার তালতলী, নারায়ণগঞ্জ বন্দর, গাজীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, মাদারীপুর সদর, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর ও বিজয়নগর, কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ এবং নোয়াখালী সদর উপজেলা।


এসব উপেজলা ভোটে সংশ্লিষ্ট অতিরিক্ত জেলা প্রশাসক ও জেলা নির্বাচন কর্মকর্তারা রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করছেন। আর সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে রয়েছেন সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তারা।


নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার যুগ্ম-সচিব ফরহাদ আহাম্মদ খান জানিয়েছেন, শেষ ধাপে ছয়টি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে। এগুলো হলো- গাজীপুর সদর, নারায়ণগঞ্জ বন্দর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ এবং নোয়াখালী সদর উপজেলা।


পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ ১০ মার্চ অনুষ্ঠিত হয়। এরপর দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ ভোটগ্রহণ করে ইসি।


এর আগে ৯ মে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে পঞ্চম ধাপের নির্বাচনের তফসিল ঘোষণা করে।


বিবার্তা/তাওহীদ/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com