প্রথম বেসরকারি হজ ফ্লাইট শুরু ৪ জুলাই
প্রকাশ : ১১ মে ২০১৯, ১৬:০৭
প্রথম বেসরকারি হজ ফ্লাইট শুরু ৪ জুলাই
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সৌদি আরবের মক্কায় পবিত্র হজের উদ্দেশে হাজীদের প্রথম বেসরকারি হজ ফ্লাইট আগামী ৪ জুলাই ছাড়বে এবং শেষ ফ্লাইট ৫ আগস্ট ছাড়বে বলে জানিয়েছেন হজ এজেন্সি অব বাংলাদেশের (হাব) সভাপতি শাহাদত হোসাইন তস‌লিম।


শনিবার নয়াপল্টনের হো‌টেল ভি‌ক্টো‌রিতে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। বাংলাদেশের ওমরাহযাত্রী ও মধ্যপ্রাচ্যগামী অভিবাসীদের ফ্লাইটে তীব্র আসন সংকট ও দ্বিগুণ ভাড়া বাড়ায় উদ্ভূত জটিলতা নিরসনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে হাব।


হজে যেতে প্রতারণা এড়াতে হাজীদের উদ্দেশে হাব সভাপতি বলেন, কোনো মধ্যসত্বভোগী টাকা দেবেন না। হজে যেতে সরাসরি এজেন্সিতে এসে টাকা দিয়ে রশিদ সংরক্ষণ করবেন। অথবা এজেন্সির একাউন্টে টাকা জমা দিন।


হজের আনুষ্ঠানিকতার দিন ছাড়া সারা বছর এখন ওমরাহ হজে মানুষ যেতে পারেন জানিয়ে তিনি বলেন, ওমরাহ যাত্রী অতীতের যেকোনো সময়ের চেয়ে বেড়েছে। তবে, ফ্লাইট না পাওয়ায় প্রায় ২০ হাজার ওমরাহ যাত্রীর ওমরাহ অনিশ্চিত। যাদের হোটেল বুকিংয়ের টাকাও ক্ষতিগ্রস্ত হবে।


এছাড়াও সংবাদ সম্মেলনে ঢাকা থেকে সৌদিগামী ফ্লাইট বাড়ানোর জন্য বিমান বাংলাদেশের প্রতি অনুরোধ জানানো হয়। একইসঙ্গে বিদেশি এয়ারলাইন্সগুলোর ফ্লাইট বাড়ানোর জন্য সিভিল এভিয়েশনকে উদ্যোগ নিতে আহ্বান জানান হাব সভাপতি তসলিম।


বিবার্তা/রাসেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com