শিরোনাম
মধ্যরাতে খুলনায় আঘাত হানতে পারে ‘ফণি’
প্রকাশ : ০৩ মে ২০১৯, ১৪:০৫
মধ্যরাতে খুলনায় আঘাত হানতে পারে ‘ফণি’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

উড়িষ্যা পশ্চিমবঙ্গ উপকূল হয়ে মধ্যরাতে খুলনা তৎসংলগ্ন বাংলাদেশের দক্ষিণ পশ্চিমাঞ্চল এলাকাতে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘ফণি’।


ঘূর্ণিঝড় ‘ফণি’ ভারতের উড়িষ্যা উপকূল পুরীর নিকট দিয়ে অতিক্রম শুরু করেছে। এটি বর্তমানে ভারতের উড়িষ্যা উপকূল ও তৎসংলগ্ন উপকূলীয় উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। শুক্রবার দুপুর ১২টার দিকে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের মিডিয়া সেন্টারে ব্রিফিং করে অধিদফতরের উপ-পরিচালক আয়েশা খাতুন এ তথ্য জানান।


আয়েশা খাতুন বলেন, খুলনা ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় সকাল থেকে অতি প্রবল ঘূর্ণিঝড় ‘ফণি’র অগ্রবর্তী অংশের প্রভাব শুরু হয়েছে। ঘূর্ণিঝড় বাংলাদেশ এর উপকূলীয় এলাকা অতিক্রমকালে ভারী থেকে অতিভারী বর্ষণসহ ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকতে পারে ৮০-১০০কিলোমিটার।


তিনি আরো বলেন, মংলা ও পায়রা বন্দর বন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উপকূলীয় জেলা, ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা সাতক্ষীরা, এবং অগ্রদ্বীপ ৭ নম্বর বিপদ সংকেত আওতায় থাকবে।


চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৬ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। কক্সবাজার সমুদ্র বন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।


এই উপ-পরিচালক বলেন, উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকার কথা বলা হয়েছে।


বিবার্তা/আকরাম/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com