শিরোনাম
‘ফণি’ মোকাবিলায় পূর্ব সতর্কতামূলক পদক্ষেপ নেয়ার নির্দেশ
প্রকাশ : ০৩ মে ২০১৯, ০০:০৩
‘ফণি’ মোকাবিলায় পূর্ব সতর্কতামূলক পদক্ষেপ নেয়ার নির্দেশ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘূর্ণিঝড় ‘ফণি’ শুক্রবার বিকেলে বাংলাদেশ উপকূলে আঘাত হানার আশঙ্কার প্রেক্ষাপটে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সকল পূর্ব সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন।


বৃহস্পতিবার রাতে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘূর্ণিঝড় ‘ফণি’ আঘাত হানলে জানমালের ক্ষয়ক্ষতি কমানোর জন্য সকল বিভাগকে সব ধরনের পূর্ব সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণের এবং সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন।


তিনি বলেন, সরকারি সফরে বর্তমানে লন্ডনে অবস্থানরত প্রধানমন্ত্রী ব্রিটের রাজধানী থেকে ঘূর্ণিঝড়ের আশংকা থেকে উদ্ভূত পরিস্থিতি সার্বক্ষণিকভাবে মনিটর করছেন।


এদিকে আবহাওয়া অধিদফতরের সংবাদ বুলেটিনে বলা হয়, অত্যন্ত প্রচণ্ড ঘূর্ণিঝড় ‘ফণি’ এখন বঙ্গোপসাগরের পশ্চিম-মধ্যঞ্চল ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।


বুলেটিনে বলা হয়, মংলা ও পায়রা সমুদ্র বন্দরকে সাত নম্বর বিপদ সংকেত দেখানো হয়েছে। চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৬ নম্বর বিপদ সংকেত এবং কক্সবাজার সমুদ্র বন্দরকে ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। অত্যন্ত প্রবল ঘূর্ণিঝড় বঙ্গোপসাগরের পশ্চিম-মধ্যঞ্চল ও তৎসংলগ্ন এলাকার ওপর দিয়ে আরো উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়েছে। সূত্র: বাসস


বিবার্তা/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com