সংসদে শোক প্রস্তাব গ্রহণ
প্রকাশ : ২৪ এপ্রিল ২০১৯, ২০:৪৯
সংসদে শোক প্রস্তাব গ্রহণ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সাবেক মন্ত্রী কয়েকজন সাবেক সংসদ সদস্য এবং সংসদ সচিবালয়ের একজন পরিচালকের মৃত্যুসহ শ্রীলংকায় বোমা হমালায় শেখ ফজলুল করিম সেলিম এমপির নাতি জায়ান চৌধুরীর নিহত হওয়ার ঘটনায় সংসদে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে।


স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদে এ শোক প্রস্তাব উত্থাপন করেন। তারা হলেন সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য শেখ আব্দুল আজিজ, সাবেক সংসদ সদস্য আবু সালেহ মোহাম্মদ দুলাল, মঞ্জুর আহমেদ, তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক, আরজু মান্দ বানু, রহিমা আক্তার মো. আক্তারুজ্জামান, সংসদ সচিবালয়ের পরিচালক মোশতাক আহমেদ ও সংসদ সচিবালয়ের কামরা পরিচারক মো. ওয়ালী উল্লাহ। এছাড়া ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফি এবং বনানীর এফআর টাওয়ারে অগ্নিকান্ডে উদ্ধারকর্মী ফায়ারম্যান সোহেল রানার মৃত্যু, শ্রীলংকায় গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলা, নিউজিল্যান্ডের ক্রাইষ্ট চার্চে দু’টি মসজিদে সন্ত্রাসী হামলা, ইথিওপিয়ায় বিমান বিধ্বস্তে এবং দেশে বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘঘটনায় নিহতদের স্মরণে সংসদ থেকে শোক প্রকাশ করা হয়।


এছাড়া সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এ এস এম শাহজাহান, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ.ম. রেজাউল করিমের পিতা, বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল খালেক শেখ, সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেনের স্ত্রী জাহানারা বেগম, শামসুল হক টুকু এমপির স্ত্রী সাবেক অধ্যক্ষ লুৎফুন্নেসা, হোসেন শহীদ সোহরাওয়ার্দীর পুত্র রাশেদ সোহরাওয়ার্দী, শহীদুজ্জামান সরকার এমপির মা রওশন আরা বেগম, সাবেক সংসদ সদস্য দিলারা বেগমের স্বামী এডভোকেট মাহবুবুল হক, আলোর ফেরিওয়ালা পালান সরকার, পিআইবির মহাপরিচালক শাহ আলমগীর, প্রখ্যাত কবি আল মাহমুদ, বিশিষ্ট সঙ্গীত শিল্পী শাহনাজ রহমতুল্লাহ, প্রখ্যাত কৌতুক অভিনেতা টেলিসামাদের মৃত্যুতেও সংসদে গভীর শোক প্রকাশ করা হয়।


সংসদে মৃত্যুবরণকারীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও তাদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া।


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com