জায়ানকে দেখতে সেলিমের বাসায় প্রধানমন্ত্রী, দাফন বাদ আসর
প্রকাশ : ২৪ এপ্রিল ২০১৯, ১৬:১৭
জায়ানকে দেখতে সেলিমের বাসায় প্রধানমন্ত্রী, দাফন বাদ আসর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহত জায়ান চৌধুরীর (৮) মরদেহ দেখতে নানা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের রাজধানীর বনানীর বাসায় যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


বুধবার বেলা ২টা ৪০ মিনিটে ফুফাতো ভাই শেখ সেলিমের বাসায় যান তিনি। প্রধানমন্ত্রী বাসায় আসার পর এক হৃদয়বিদারক পরিস্থিতি সৃষ্টি হয়। শেখ সেলিমসহ সব আত্মীয়স্বজন কান্নায় ভেঙে পড়েন।


এর আগে বেলা পৌনে ১টায় শ্রীলঙ্কান এয়ারলাইনসের একটি ফ্লাইটে ছোট্ট জায়ানের মরদেহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনা হয়। বেলা দেড়টার দিকে মরদেহ আনা হয় শেখ সেলিমের বনানীর ২/এ’র ৯ নম্বর বাসায়।


রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সেই বাড়িতে জায়ানকে শেষবারের মতো দেখতে ভিড় করেছেন। এ সময় সেখানে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।


জায়ানের মরদেহ দেখে আবেগ সামলাতে পারেননি আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ। তিনি বলেন, আমি খুবই মর্মাহত। এই দুঃসহ কষ্ট সইবার নয়। একটা নিষ্পাপ শিশুর নিষ্প্রাণ দেহ দেখে আমার অন্তর কেঁদে উঠেছে। আমি নিজেকে সামলাতে পারছি না।


এরপর শেখ সেলিমের বাসায় আসেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী, সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজ্জামেল হক, বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম প্রমুখ।



আজ বাদ আসর চেয়ারম্যানবাড়ি মাঠে জানাজা শেষে বনানী কবরস্থানে জায়ানকে দাফন করা হবে বলে পারিবারিকভাবে জানানো হয়েছে।


জায়ান চৌধুরী মা-বাবার সঙ্গে শ্রীলঙ্কায় বেড়াতে গিয়েছিল। দেশটিতে রবিবার তিনটি গির্জা ও তিনটি হোটেলসহ আটটি স্থানে ভয়াবহ বোমা হামলা হয়।


হামলায় শেখ সেলিমের মেয়ের জামাই মশিউল হক চৌধুরী গুরুতর আহত এবং তার নাতি জায়ান চৌধুরী নিহত হন। আট বছর বয়সী জায়ান রাজধানীর সানবিম স্কুলের ছাত্র ছিল। মশিউল হক কলম্বোর একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তাকে এখনই দেশে সম্ভব হচ্ছে না।


এদিকে শ্রীলঙ্কায় হামলায় বুধবার পর্যন্ত নিহতের সংখ্যা ৩৫৯ জনে দাঁড়িয়েছে। আহতের সংখ্যা প্রায় ৫০০।


বিবার্তা/জাকিয়া



সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com