বর্ষবরণের দিনে যেসব সড়ক এড়িয়ে চলবেন
প্রকাশ : ১৪ এপ্রিল ২০১৯, ১১:০৪
বর্ষবরণের দিনে যেসব সড়ক এড়িয়ে চলবেন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জনসাধারণের বৈশাখ উদযাপন নির্বিঘ্ন করতে রাজধানীর বিভিন্ন এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ করবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।


এ লক্ষ্যে ডিএমপি একটি নির্দেশনা দিয়েছে। নির্দেশনায় বৈশাখ উদযাপন উপলক্ষে বিভিন্ন সড়কে যান চলাচল বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। এছাড়া, যান চলাচলের বিকল্প রুট এবং গাড়ি পার্কিং সম্পর্কে নির্দেশনায় বিস্তারিত জানানো হয়েছে।


যেসব সড়কে যান চলাচল বন্ধ থাকবে


বাংলামোটর থেকে ইন্টারকন্টিনেন্টাল, শাহবাগ থেকে টিএসসি ও দোয়েল চত্বর, ইন্টারকন্টিনেন্টাল থেকে কাকরাইল, মৎস্য ভবন থেকে কদম ফোয়ারা, শাহবাগ ও কাঁটাবন, পলাশী থেকে শহীদ মিনার ও দোয়েল চত্বর হয়ে হাইকোর্ট ক্রসিং, বকশীবাজার থেকে শহীদ মিনার হয়ে টিএসসি, শহীদুল্লাহ হল ক্রসিং থেকে দোয়েল চত্বর, নীলক্ষেত থেকে টিএসসির রাস্তা।


যান চলাচলের বিকল্প রুট
মিরপুর রোড-সাইন্সল্যাব-নিউ মার্কেট-আজিমপুর-বকশীবাজার-চাঁনখারপুল-গুলিস্তান।


রাসেল স্কয়ার-সোনারগাঁও-রেইনবো-মগবাজার-মালিবাগ-রাজমনি-ইউবিএল-গুলিস্তান, মহাখালী-সাতরাস্তা-মগবাজার-কাকরাইল-রাজমনি-ইউবিএল-গুলিস্তান।


ফার্মগেট-সোনারগাঁও-বাংলামোটর-মৌচাক-মালিবাগ-খিলগাঁও।


ফার্মগেট-সোনারগাঁও-বাংলামোটর-মৌচাক-মগবাজার-কাকরাইল চার্চ-রাজমনি-পল্টন-মতিঝিল।


যেসব জায়গায় গাড়ি পার্কিং করবেন


হলি ফ্যামিলি হাসপাতাল রোড, পুরাতন এলিফ্যান্ট রোড, আব্দুল গণি রোড, কার্জন হল থেকে বঙ্গবাজার হয়ে ফুলবাড়িয়া, মৎস্য ভবন থেকে কার্পেট গলি ও শিল্পকলা একাডেমি গলি (আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়িসমূহ), সুগন্ধা থেকে অফিসার্স ক্লাব (ভিআইপি ও মিডিয়ার গাড়িসমূহ), কাঁটাবন থেকে নীলক্ষেত হয়ে পলাশী পর্যন্ত। একইসঙ্গে রমনা পার্ক ও সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ ও বের হওয়ার জন্য বিভিন্ন নির্দেশনার কথা জানিয়েছে ডিএমপি।


রমনা পার্ক এলাকায় প্রবেশের ক্ষেত্রে


রমনা রেস্তোঁরা গেট, অস্তাচল গেট, অরুণোদয় গেট, শ্যামলীমা গেট, স্টার গেট ও নতুন গেট ব্যবহারের কথা জানানো হয়েছে। রমনা পার্ক থেকে বেরোতে হলে উত্তরায়ণ গেট, বৈশাখী গেট, শ্যামলীমা গেট, স্টার গেট ও নতুন গেট ব্যবহার করতে পারবেন। বিকেল ৫টার পর কোনো গেট দিয়ে পার্কে প্রবেশ করা যাবে না।


সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় প্রবেশের ক্ষেত্রে


শিখা চিরন্তন গেট, বাংলা একাডেমির বিপরীতে নতুন গেট ও তিন নেতার মাজার সংলগ্ন গেট ব্যবহার করতে হবে। বেরোতে হলে কালী মন্দির গেট ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট বাংলাদেশের (আইইবি) গেট ব্যবহার করতে হবে। এ ছাড়া, টিএসসি গেট ও ছবিরহাট গেট বন্ধ থাকবে। এক্ষেত্রেও বিকেল ৫টার পর উদ্যান এলাকায় প্রবেশ বন্ধ থাকবে।


যানবাহন নিয়ন্ত্রণকালীন যানজট এড়িয়ে জনসাধারণের যাতায়াতকে নির্বিঘ্ন রাখতে পুলিশকে সহযোগিতা করতে নগরবাসী, যানবাহন মালিকদের সহযোগিতা কামনা করেছে ডিএমপি।


বিবার্তা/খলিল/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com