শিরোনাম
মঙ্গল শোভাযাত্রায় মানুষের ঢল
প্রকাশ : ১৪ এপ্রিল ২০১৯, ১০:১৭
মঙ্গল শোভাযাত্রায় মানুষের ঢল
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘মস্তক তুলিতে দাও অনন্ত আকাশে’ এই প্রতিপাদ্য নিয়ে নতুন বছরের সম্ভাবনা আর সমৃদ্ধিতে স্বাগত জানাতে ধর্ম-বর্ণ নির্বিশেষে বিভিন্ন বয়সী মানুষের ঢল নামে এবারের মঙ্গল শোভাযাত্রায়।


রবিবার সকাল ৯টা ১৫ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদ থেকে বের হয় মঙ্গল শোভাযাত্রা। চারুকলার শিক্ষার্থীদের তৈরি হাতি, মাছ, বক, পাখি, জাল, টেপা পুতুল, মা-শিশুসহ গ্রামবাংলার বিভিন্ন ধরনের মোটিফ শোভা পাচ্ছে এতে।


পুরনো বছরের জীর্ণতা-শীর্ণতাকে ঝেড়ে ফেলে নতুনের আবাহনে মঙ্গল শোভাযাত্রায় অংশ নেওয়া মানুষের পরনে রয়েছে বাহারি রঙের নতুন পোশাক।



এর আগে, মঙ্গল শোভযাত্রায় অংশ নিতে ভোর থেকেই ঢাবি চারুকলা অনুষদ এলাকায় রাজধানীসহ এর আশপাশের এলাকা থেকে আসতে শুরু করেন বিভিন্ন বয়স ও শ্রেণিপেশার মানুষ। তাদের সঙ্গে মুখোশ থাকলেও নিরাপত্তার কারণে অবশ্য মুখোশ রাখতে হয়েছে হাতে।


শোভাযাত্রার উদ্বেধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও বিভিন্ন স্তরের মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশ নিয়েছেন। কঠোর নিরাপত্তার চাদরে মোড়ানো রয়েছে পুরো এলাকা।


শোভাযাত্রায় নিয়ে নিরাপত্তার কড়াকড়ি থাকলেও তারুণ্যের উচ্ছ্বাসের কাছে হার মানে সবকিছুই। ঢাক-ঢোলের বাদ্যি আর তালে তালে তরুণ-তরুণীদের নৃত্য, হৈ-হুল্লোড় আর আনন্দ উল্লাস মাতিয়ে রেখেছেন পুরো শোভাযাত্রা।


বিবার্তা/রাসেল/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com