শিরোনাম
চার দিনের সফরে ঢাকায় ভুটানের প্রধানমন্ত্রী
প্রকাশ : ১২ এপ্রিল ২০১৯, ০৯:৩৭
চার দিনের সফরে ঢাকায় ভুটানের প্রধানমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চার দিনের সফরে ঢাকা পৌঁছেছেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। সকাল সাড়ে আটটার দিকে বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে তাকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


এ সময় ভুটানের প্রধানমন্ত্রীকে লালগালিচা সংবর্ধনা দেয়া হয়। সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সফর শুরু করবে লোটে।


এরপর ধানমন্ডি বত্রিশ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। বিকেলে পররাষ্ট্র মন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর বাংলাদেশি ব্যবসায়ী নেতাদের সঙ্গেও মত বিনিময় করার কথা রয়েছে ভুটানের প্রধানমন্ত্রীর।



চারদিনের এই রাষ্ট্রীয় সফরে নানা আনুষ্ঠানিকতার পাশাপাশি বাংলাদেশের পহেলা বৈশাখের অনুষ্ঠানে যোগ দেবেন ভুটানের প্রধানমন্ত্রী। ১৪ এপ্রিল সকাল সাড়ে সাতটায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চ্যানেল আই আয়োজিত এবং ‘সুরের ধারা’ প্রযোজিত বর্ষবরণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন লোটে শেরিং।


বাংলাদেশের ময়মনসিংহ মেডিকেল কলেজ ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র লোটে শেরিংয়ের পছন্দ অনুযায়ী পহেলা বৈশাখের অনুষ্ঠানের সময় তার এই সফর নির্ধারিত হয়েছে।


সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে দ্বিপক্ষীয় বাণিজ্য, অভ্যন্তরীন নদীপথ, স্বাস্থ্য ও কৃষিখাতে সহযোগিতা বাড়াতে নৌ কার্গো চলাচল, স্বাস্থ্য ও কৃষি খাত বিষয়কসহ বেশ কয়েকটি দ্বিপক্ষীয় চুক্তি সইয়েরও প্রস্তুতি রয়েছে।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com