শিরোনাম
পহেলা বৈশাখে যানবাহনের জন্য পুলিশের নির্দেশনা
প্রকাশ : ১২ এপ্রিল ২০১৯, ০৯:০৯
পহেলা বৈশাখে যানবাহনের জন্য পুলিশের নির্দেশনা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বর্ষবরনের উদযাপন যেনো নির্বিঘ্নভাবে করা যায় সেজন্য যান চলাচল নিয়ন্ত্রণে বিশেষ নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। কেননা ওই দিন রমনা, সোহরাওয়ার্দী উদ্যান, বিশ্ববিদ্যালয় ও তদসংলগ্ন এলাকায় অসংখ্য লোকসমাগম হয়।


ডিএমপির গণমাধ্যম শাখা থেকে জানানো হয়, ইতোমধ্যে ডিএমপির ট্রাফিক বিভাগ থেকে এ সম্পর্কিত বিভিন্ন নির্দেশনা দেয়া হয়েছে।


যেসব সড়কে যান চলাচল বন্ধ থাকবে


বাংলামোটর থেকে ইন্টারকন্টিনেন্টাল, শাহবাগ থেকে টিএসসি ও দোয়েল চত্বর, ইন্টারকন্টিনেন্টাল থেকে কাকরাইল, মৎস্য ভবন থেকে কদম ফোয়ারা, শাহবাগ ও কাঁটাবন, পলাশী থেকে শহীদ মিনার ও দোয়েল চত্বর হয়ে হাইকোর্ট ক্রসিং, বকশীবাজার থেকে শহীদ মিনার হয়ে টিএসসি, শহীদুল্লাহ হল ক্রসিং থেকে দোয়েল চত্বর, নীলক্ষেত থেকে টিএসসি।


বিকল্প সড়ক


মিরপুর রোড-সাইন্সল্যাব-নিউ মার্কেট-আজিমপুর-বকশীবাজার-চাঁনখারপুল-গুলিস্তান, রাসেল স্কয়ার-সোনারগাঁও-রেইনবো-মগবাজার-মালিবাগ-রাজমনি-ইউবিএল-গুলিস্তান, মহাখালী-সাতরাস্তা-মগবাজার-কাকরাইল-রাজমনি-ইউবিএল-গুলিস্তান, ফার্মগেট-সোনারগাঁও-বাংলামোটর-মৌচাক-মালিবাগ-খিলগাঁও, ফার্মগেট-সোনারগাঁও-বাংলামোটর-মৌচাক-মগবাজার-কাকরাইল চার্চ-রাজমনি-পল্টন-মতিঝিল সড়ক ব্যবহার করা যাবে।


যেখানে যানবাহন রাখবেন


হলি ফ্যামিলি হাসপাতাল রোড, পুরনো অ্যালিফ্যান্ট রোড, আব্দুল গণি রোড, কার্জন হল থেকে বঙ্গবাজার হয়ে ফুলবাড়িয়া, মৎস্য ভবন থেকে কার্পেট গলি ও শিল্পকলা একাডেমি গলি (আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়িও রাখা যাবে), সুগন্ধা থেকে অফিসার্স ক্লাব (ভিআইপি ও মিডিয়ার গাড়ি), কাঁটাবন থেকে নীলক্ষেত হয়ে পলাশী পর্যন্ত। একইসঙ্গে রমনা পার্ক ও সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ ও বের হওয়া যাবে।


আর রমনা পার্ক এলাকায় প্রবেশের ক্ষেত্রে রমনা রেস্তোঁরা গেট, অস্তাচল গেট, অরুণোদয় গেট, শ্যামলিমা গেট, স্টার গেট ও নতুন গেট ব্যবহার করা যাবে। বের হতে হলে উত্তরায়ণ গেট, বৈশাখী গেট, শ্যামলিমা গেট, স্টার গেট ও নতুন গেট ব্যবহার করতে পারবেন।


বিকেল ৫টার পর কোনো গেট দিয়ে পার্কে প্রবেশ করা যাবে না। সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় প্রবেশের ক্ষেত্রে শিখা চিরন্তন গেট, বাংলা একাডেমির বিপরীতে নতুন গেট ও তিন নেতার মাজার সংলগ্ন গেট ব্যবহার করতে হবে।


বিবার্তা/খলিল/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com