শিরোনাম
মন্ত্রিসভার সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৬৬.৬৭ শতাংশ
প্রকাশ : ০৮ এপ্রিল ২০১৯, ১৫:৫২
মন্ত্রিসভার সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৬৬.৬৭ শতাংশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ মাসে মন্ত্রিসভায় নেয়া সিদ্ধান্ত বাস্তবায়নের হার গত বছরের তুলনায় কমেছে।


আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের টানা তৃতীয় মেয়াদের প্রথম তিন মাসে (জানুয়ারি-মার্চ) মন্ত্রিসভার বৈঠকে নেয়া সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৬৬ দশমিক ৬৭ শতাংশ। গত বছরের একই সময়ে এ হার ছিল ৬৮ দশমিক ২৫ শতাংশ। এবার সিদ্ধান্ত বাস্তবায়ন হার ১ দশমিক ৫৮ শতাংশ কমেছে।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার তার কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ বছরের প্রথম ত্রৈমাসিক প্রতিবেদনে এ সব তথ্য জানানো হয়েছে।


গত জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত পাঁচটি মন্ত্রিসভা বৈঠকে ৩৬টি সিদ্ধান্ত হয়। এর মধ্যে বাস্তবায়ন হয়েছে ২৪টির, ১২টি সিদ্ধান্ত বাস্তবায়নাধীন। সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৬৬ দশমিক ৬৭ শতাংশ।


বৈঠক মেষে সচিবালয়ে এক ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ কথা জানান।


গত বছরের একই সময়ে সাতটি মন্ত্রিসভা বৈঠক হয়েছে জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ওই সময়ে সিদ্ধান্ত হয় ৬৩টি, যার মধ্যে বাস্তবায়িত হয়েছে ৪৩টি। আর ২০টি সিদ্ধান্ত বাস্তবায়নাধীন ছিল। বাস্তবায়নের হার ছিল ৬৮ দশমিক ২৫ শতাংশ।


তিনি বলেন, গত জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত মন্ত্রিসভা বৈঠকে একটি চুক্তি বা সমঝোতা স্মারক (এমওইউ), দুইটি নীতি বা কর্মকৌশল অনুমোদিত হয়েছে। আর সংসদে পাস হয়েছে পাঁচটি আইন।


২০১৮ সালের একই সময়ে মন্ত্রিসভা বৈঠকে চারটি চুক্তি বা সমঝোতা স্মারক (এমওইউ), তিনটি নীতি বা কর্মকৌশল অনুমোদিত হয়েছিল। ওই সময়ে সংসদে ১৫টি আইন পাস হয়।


বিবার্তা/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com