শিরোনাম
শিগগিরই খালেদাকে কেরানীগঞ্জ কারাগারে স্থানান্তর: স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ২৭ মার্চ ২০১৯, ১৭:২১
শিগগিরই খালেদাকে কেরানীগঞ্জ কারাগারে স্থানান্তর: স্বরাষ্ট্রমন্ত্রী
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দ্রুত সময়ের মধ্যেই নাজিম উদ্দিন রোডের পুরোনো কারাগারে থাকা বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হবে বলে সরকারের নীতিগত সিদ্ধান্তের কথা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।


বুধবার বিকেলে সাভারের আশুলিয়ার বঙ্গবন্ধু রোড এলাকায় বোধিজ্ঞান ভাবনা কেন্দ্র (বৌদ্ধ বিহারে)সদ্ধর্ম দেশনাসহ বিদর্শন ভাবনা অনুশীলনের সমাপনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এমনিতেই নাজিম উদ্দিন রোডের কারাগারটি অনেক পুরোনো এবং ঝুঁকিপূর্ণ। তাছাড়া এই কারাগারটিকে সরকার জাদুঘর হিসেবে রূপান্তরের কাজ হাতে নিয়েছে; যে কারণে কারাবন্দী হিসেবে বেগম খালেদা জিয়াকে কেরানীগঞ্জে স্থানান্তরেরও কোনো বিকল্প নেই।


কবে নাগাদ বেগম খালেদা জিয়াকে কেরানীগঞ্জে স্থানান্তর করা হবে এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা প্রক্রিয়া শুরু করেছি শিগগির এই সিদ্ধান্তের বাস্তবায়ন করা হবে।


শর্ত সাপেক্ষে বেগম খালেদা জিয়াকে পার্লে মুক্তি দিয়ে বিদেশ পাঠানো হচ্ছে এমন গুঞ্জনের ভিত্তি সম্পর্কে অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপির তরফ থেকে এখন পর্যন্ত এ ধরনের কোনো প্রস্তাব সরকারের কাছে আসে নাই। তাছাড়া বেগম খালেদা জিয়া দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত আসামি হিসেবে কারাগারে রয়েছেন। তাকে প্যারোলে মুক্তি পেতে হলেও আদালতের মাধ্যমেই আসতে হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। একই সঙ্গে বিএনপি রাজনীতির নামে সন্ত্রাসী কর্মকাণ্ড কায়েম করে ছিলো বলেই জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে বলেও জানান তিনি।


মন্ত্রীর সাথে এসময় উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান, আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবরসহ আরো অনেকে।


বিবার্তা/শরীফুল/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com