শিরোনাম
নিউজিল্যান্ডে নিহতদের তালিকায় ৪ বাংলাদেশি
প্রকাশ : ১৭ মার্চ ২০১৯, ১১:৩১
নিউজিল্যান্ডে নিহতদের তালিকায় ৪ বাংলাদেশি
ছবি হাতে স্বজনের খোঁজে- বিবিসি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে শুক্রবারের হামলায় ৫০ জন নিশ্চিত মৃত্যু ঘটেছে। পুলিশ বলেছে, তারা নিহতদের স্বজনদের কাছে একটি তালিকা হস্তান্তর করেছে যা আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়নি।


পুলিশ কমিশনার মাইক বুশ বলেছেন, মৃতদেহ এখনো হস্তান্তর করা হয়নি। কারণ কর্মকর্তারা প্রত্যেক আক্রান্ত ব্যক্তিদের মৃত্যুর প্রকৃত কারণ নিশ্চিত হওয়ার পর মৃতদেহ হস্তান্তর করা হবে।


তবে এটা নিশ্চিত যে তারা বিশ্বের বিভিন্ন দেশে থেক আসা এবং তাদের অনেকেই শরণার্থী ছিলেন যারা ভেবেছিলেন নিউজিল্যান্ডে তাদের একটি নিরাপদ আশ্রয় মিলেছে।


নিহত ৫০ জনের ওই তালিকায় চার বাংলাদেশির নাম রয়েছে। তারা হলেন- ড.আবদুস সামাদ, হুসনে আরা পারভীন, মোজাম্মেল ও ওমর ফারুক। অস্ট্রেলিয়ায় বাংলাদেশ হাই কমিশনের উপপ্রধান তারেক আহমেদ রবিবার এ তথ্য জানিয়েছেন।


তিনি বলেন, আমরা এখনো জাকারিয়া ভুইয়া নামে আরেক বাংলাদেশিকে খুঁজে পাচ্ছি না। আমি এখন (রবিবার সকালে) মর্গের সামনে আছি, জাকারিয়া ভুইয়াকে চেনেন এমন একজনকে নিয়ে। আমি পুলিশকে অনুরোধ জানিয়েছি জাকারিয়ার মরদেহ সেখানে আছে কিনা, তা নিশ্চিত হওয়ার জন্য ওই ব্যক্তিকে যেন মর্গে ঢুকতে দেয়া হয়। আশা করি, পুলিশ তাকে মর্গে ঢোকার অনুমতি দেবে।


তারেক বলেন, গুরুতর আহত লিপির শারীরিক অবস্থা আশঙ্কাজনক। আজ তার অপারেশন হবে। অন্যদিকে আহত রুবেল ও মোতাচ্ছের ভালো আছেন। নিউজিল্যান্ড কর্তৃপক্ষ আমাদেরকে সব ধরনের সহযোগিতা করছে। কেউ যদি লাশ দেশে নিয়ে যেতে চান, তারা সহায়তা দেবেন।


তিনি আরো বলেন, চার বাংলাদেশির মধ্যে ড. আবদুস সামাদ ও হুসনে আরা পারভীন নিউজিল্যান্ডের নাগরিক। মোজাম্মেল ও ওমর ফারুক বাংলাদেশি নাগরিক। মোজাম্মেল ও ওমর ফারুকের লাশ দেশে ফেরত নেয়ার ব্যাপারে তাদের আত্মীয়স্বজন আগ্রহ প্রকাশ করেছেন।


শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীরা সন্ত্রাসী হামলা চালায়। এতে এখন পর্যন্ত নিহতদের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ জনে।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com