মসজিদে হামলায় নিহত বাংলাদেশি সামাদের স্ত্রী বেঁচে আছেন
প্রকাশ : ১৬ মার্চ ২০১৯, ১২:১৬
মসজিদে হামলায় নিহত বাংলাদেশি সামাদের স্ত্রী বেঁচে আছেন
ক্রাইস্টচার্চের আল নূর মসজিদ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে বন্দুকধারীর হামলায় নিহত বাংলাদেশি আবদুস সামাদের স্ত্রী জীবিত আছেন। এর আগে অন্তত তিনজন বাংলাদেশি নিহত হয়েছেন বলে এর আগে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা জানালেও তারা এখন বলেছেন, সংখ্যা নিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছিল।


দূতাবাসের অনারারি কনসাল শফিকুর রহমান জানিয়েছেন, বিশ্ববিদ্যালয় শিক্ষক ড. আবদুস সামাদের স্ত্রী জীবিত আছেন এবং নিউজিল্যান্ডে তাদের বাড়িতে অবস্থান করছেন বলে সামাদের পুত্র তারেক দূতাবাসকে জানিয়েছেন।


তিনি বলেন, মোট নিহত বাংলাদেশির সংখ্যা এখন দুইজন। নিহতের সংখ্যা নিয়ে কনফিউশন হলেও এটা ভালো দিক যে একজন জীবিত আছেন বলে জানা গেল।


এর আগে নিহত বাংলাদেশীর সংখ্যা তিনজন বলে উল্লেখ করা হয়েছিল। এর মধ্যে সামাদের স্ত্রী, যাকে নিখোঁজ হিসেবে বিবেচনা করা হচ্ছিল তার মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছিল শুক্রবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টার দিকে।


তবে পরে তার পরিবার দূতাবাসকে জানায় যে, মিসেস সামাদের খোঁজ পাওয়া গেছে এবং তিনি সুস্থ আছেন। ড. সামাদ স্থানীয় লিঙ্কন বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক ছিলেন। এর আগে তিনি বাংলাদেশে কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন।


মসজিদে হামলার ঘটনায় অন্তত পাঁচজন বাংলাদেশি আহত হয়েছে বলে বাংলাদেশের দূতাবাস এখন পর্যন্ত খবর পেয়েছে। এদের মধ্যে দু'জনের অবস্থা গুরুতর। এছাড়া এখনো একজন নিখোঁজ রয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন।


শুক্রবার ক্রাইস্টচার্চের মসজিদে জুম্মার নামাজরত শতশত মুসুল্লির ওপর হামলা চালায় সশস্ত্র বন্দুকধারী ব্রেন্টন টারান্ট। হামলায় নিহত হয়েছে অন্তত ৪৯ জন। আহত হয়েছে ৪৮ জন। তাদের মধ্যে দুই বছর বয়সী এবং ১৩ বছর বয়সী দুটি শিশুও রয়েছে।


বাংলাদেশ, ভারত ও ইন্দোনেশিয়া এর মধ্যে জানিয়েছে যে হতাহতদের মধ্যে তাদের নাগরিকরা রয়েছেন। সূত্র: বিবিসি


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com