শিরোনাম
নিউজিল্যান্ডে বাংলাদেশিদের জন্য জরুরি নম্বর
প্রকাশ : ১৫ মার্চ ২০১৯, ১৯:৫৮
নিউজিল্যান্ডে বাংলাদেশিদের জন্য জরুরি নম্বর
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর মসজিদসহ দুটি মসজিদে হামলার পর আরও দুজন বাংলাদেশির খোঁজ পাওয়া যাচ্ছে না। বিষয়টি নিশ্চিত করেছেন অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার এম সুফিউর রহমান। এরপর নিউজিল্যান্ডে অবস্থানরত বাংলাদেশিদের জন্য জরুরি যোগাযোগের নম্বর দেয়া হয়েছে।


মসজিদ হামলায় অন্তত ৪৯ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে তিনজন বাংলাদেশিও রয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন ৮ বাংলাদেশি। আরও দুজন বাংলাদেশির খোঁজ পাওয়া যাচ্ছে না।


এ ঘটনায় আহত হয়েছেন আরো ২০ জন। হতাহতের সংখ্যা নিশ্চিত করেছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। তাকে উদ্ধৃত করে নিউজিল্যান্ড হেরাল্ডসহ স্থানীয় কয়েকটি গণমাধ্যম সংবাদ প্রকাশ করেছে।


শুক্রবার জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চের আল নূর ও লিনউড মসজিদে এ হামলার ঘটনা ঘটে।


জরুরি যোগাযোগের নম্বর
অনারারি কনসাল শফিকুর রহমান +৬৪২১০২৪৬৫৮১৯, ক্যানবেরায় বাংলাদেশের ডেপুটি হাই কমিশনার তারেক আহমেদ +৬১৪৫০৬৫৭০৪৬। এছাড়া জরুরি যোগাযোগের আরও দু'টি নম্বর দেয়া হয়েছে। নম্বরগুলো হলো, +৬১৪২৪৪৭২৫৪৪ ও +৬১৪৫০১৭৩০৩৫।


জানা গেছে, নিউজিল্যান্ডে বাংলাদেশের স্থায়ী দূতাবাস নেই, অনারারি কনসাল ইঞ্জি. শফিকুর রহমান থাকেন অকল্যান্ডে। বাংলাদেশি দুজন নিহত ও আটজন গুলিবিদ্ধের তথ্য নিশ্চিত করে তিনি জানান, শুক্রবার অনেকেই জুমার নামাজ পড়তে আল নূর মসজিদে গিয়েছিলেন। তাদের মধ্যে কযেকজন না ফেরায় পরিবারের সদস্যরা ফোনে যোগাযোগ করার চেষ্টা করেন। কিন্তু না পেয়ে খোঁজ শুরু করেন।


পরে হাসপাতালে ১০ বাংলাদেশির গুলিবিদ্ধ অবস্থায় ভর্তি হওয়ার খবর পাওয়া যায়। তাদের মধ্যে দুজন মারা গেছেন। নিহতদের পরিচয় জানিয়ে শফিকুর রহমান বলেন, নিহত দুই বাংলাদেশি হলেন- কৃষিবিদ ড. আবদুস সামাদ ও হোসনে আরা। তিনি লিংকন ইউনিভার্সিটিতে অধ্যাপনা করতেন। তার বাড়ি ময়মনসিংহে। একসময় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করতেন। আর হোসনে আরা একজন গৃহবধূ।


এদিকে নিউজিল্যান্ডে সফররত বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রা অল্পের জন্য রক্ষা পান।


বিবার্তা/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com