শিরোনাম
দেশে ফিরেছে যুদ্ধজাহাজ ‘ধলেশ্বরী’
প্রকাশ : ১২ মার্চ ২০১৯, ১৬:৩৩
দেশে ফিরেছে যুদ্ধজাহাজ ‘ধলেশ্বরী’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সংযুক্ত আরব আমিরাত থেকে দেশে ফিরেছে নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘ধলেশ্বরী’।


মঙ্গলবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান হয়েছে। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত আন্তর্জাতিক ডিফেন্স প্রদর্শনী ২০১৯ শেষ করে দেশে ফিরে জাহাজটি।


সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত ১৪তম আন্তর্জাতিক ডিফেন্স প্রদর্শনী ২০১৯ এবং ৫ম নৌবাহিনী ডিফেন্স প্রদর্শনী ২০১৯ তে অংশ নিয়েছিল নৌবাহিনী যুদ্ধজাহাজ ‘ধলেশ্বরী’।


কমান্ডার ফ্লোটিলা ওয়েস্ট, মংলা, কমডোর এসএম মনিরুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাহাজটিকে আনুষ্ঠানিকভাবে অভ্যর্থনা জানান। এসময় উক্ত জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।


জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন এম মহব্বত আলীর নেতৃত্বে বিভিন্ন পদবীর কর্মকর্তাসহ ১৮৪ জন নৌসদস্য উক্ত সমরাস্ত্র প্রদর্শনীতে অংশগ্রহণ করেন। প্রদর্শনীতে বাংলাদেশসহ বিশ্বের ১৫টি দেশের নৌবাহিনী জাহাজ, বিভিন্ন দেশের ১১০০টি নৌ সমরাস্ত্র কোম্পানি, নৌ পর্যবেক্ষক ও নৌ সমর বিশারদরা অংশগ্রহণ করেন।


নৌবাহিনী জাহাজের এই প্রদর্শনীতে অংশগ্রহণ এর প্রতিটি কর্মকর্তা ও নাবিকদের পেশাগত মান উন্নয়নের পাশাপাশি বন্ধুপ্রতীম দেশসমূহের সাথে সামরিক সু-সম্পর্ক জোরদার করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা যায়।


উল্লেখ্য, জাহাজটি উক্ত প্রদর্শনীতে অংশ নিতে গত ২৪ জানুয়ারি ২০১৯ তারিখে মংলার নৌ জেটি ত্যাগ করে।


বিবার্তা/বিজ্ঞপ্তি/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com