শিরোনাম
সব জায়গাতেই ভোটারদের ভিড় রয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৩১
সব জায়গাতেই ভোটারদের ভিড় রয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচনে সব জায়গাতেই ভোটারদের প্রচণ্ড ভিড় রয়েছে। বৈরী আবহাওয়ার কারণে সকালে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সব জায়গাতেই ভিড় দেখা গেছে।


বৃহস্পতিবার দুপুরের দিকে রাজধানীর মানিক মিয়া এভিউনিউয়ের ‘রাজধানী উচ্চ বিদ্যালয়’ কেন্দ্রে নিজের ভোট প্রদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বৈরী আবহাওয়ার কারণে সকালে ভোটার উপস্থিতি কম ছিল। তবে এখন বাড়ছে। যেমন আমার নিজেরই ভোট দিতে সময় লাগলো আপনারা দেখেছেন। আবার যেসব ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচন হচ্ছে সেখানে ভোটারদের অনেক উপস্থিতি লক্ষ্য করা গেছে।


তিনি বলেন, এখন পর্যন্ত ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে হচ্ছে এবং পুরোটা সময় তেমনই শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশ বজায় থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। পাশাপাশি বিরোধী প্রার্থীদের কর্মী-সমর্থকদের কোনো ধরনের বাধা দেয়া হচ্ছে না বলেও দাবি করেন স্বরাষ্ট্রমন্ত্রী।


মন্ত্রী বলেন, এখন পর্যন্ত বেশিরভাগ কেন্দ্র পরিদর্শনের সুযোগ হয়নি আমার। আবার সব কেন্দ্রের সার্বিক অবস্থার প্রতিবেদন এখনো পাইনি। তবে যতটুকু দেখেছি আর জেনেছি, তাতে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। আর বিরোধীদের কথা বললে বলবো যে, আমার সঙ্গে এখন বিরোধী মার্কার (বাঘ) প্রার্থী শাহীন খান এখানেই উপস্থিত আছেন। তাহলে বাধা আসলো কোথায়?


ভোটারদের কম উপস্থিতির দায় নির্বাচন কমিশনের না, রাজনৈতিক দলের- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার দেয়া বক্তব্যের সঙ্গে একমত পোষণ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তবে রাজনৈতিক দল হিসেবে এর দায় থেকে আওয়ামী লীগ মুক্ত বলেও দাবি করেন তিনি।


তিনি বলেন, সিইসি ঠিকই বলেছেন যে, ভোটারদের কেন্দ্রে নিয়ে আসার দায়িত্ব তাদের না। তারা নির্বাচন আয়োজন করবেন মাত্র। ভোট দেয়ার ইচ্ছার মালিক ভোটাররা। তবে এর জন্য আমরা দায়ী নই। আমাদের সমর্থকেরা ভোট দিচ্ছেন।


বিবার্তা/শান্ত/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com