শিরোনাম
ভোটকেন্দ্রে ভোটার কম আসার দায় রাজনৈতিক দলের: সিইসি
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩১
ভোটকেন্দ্রে ভোটার কম আসার দায় রাজনৈতিক দলের: সিইসি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেন, ভোটকেন্দ্রে ভোটার কম আসার দায় নির্বাচন কমিশনের (ইসি) নয়। এ দায় রাজনৈতিক দল ও প্রার্থীদের।


তিনি বলেন, ভোটার উপস্থিতি তুলনামূলক কম দেখেছি। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতি বাড়তে পারে বলে ধারণা করছি।


উত্তরার পাঁচ নম্বর সেক্টরের আইইএস উচ্চ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে বৃহস্পতিবার ভোট দেয়ার পর তিনি এ কথা বলেন। সকাল সাড়ে ১০টার দিকে তিনি ভোট দিতে কেন্দ্রে যান।


সিইসি বলেন, ভোটার আনার দায় রাজনৈতিক দলগুলোর। আমরা সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করে দেই, রাজনৈতিক দলগুলো কিংবা প্রার্থীদের ভোটার নিয়ে আসতে হয়। আমরা বলে দেই পরিবেশ সুষ্ঠু আছে, সবকিছু নিরাপদ আছে এবং সবাই ভোট দিতে আসতে পারে।


ভোটার উপস্থিতি কম হওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, আমি আগেই বলেছি- দুইটি কারণে ভোটার উপস্থিতি কম থাকতে পারে। একটি হচ্ছে- স্বল্প সময়ের জন্য এই নির্বাচন, এক বছর পরে আবার নির্বাচন হবে- সেজন্য কম হতে পারে। আর সব রাজনৈতিক দল অংশ না নেয়ায় প্রতিদ্বন্দ্বিতামূলক হবে না ভেবে ভোটার কম হতে পারে।


নির্বাচনের পরিবেশ সুষ্ঠু কিনা, এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, কমিশনের পক্ষ থেকে নির্বাচনকে সুষ্ঠু করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। তাই সুষ্ঠু না হওয়ার কোনও কারণ নেই।


ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র পদে উপ নির্বাচন এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সম্প্রসারিত ৩৬টি ওয়ার্ডে সাধারণ নির্বাচন ভোট গ্রহণ শুরু হয়েছে। কোনো ধরনের বিরতি ছাড়াই বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে।


নির্বাচন উপলক্ষে দুই সিটিতেই ঘোষণা করা হয়েছে সাধারণ ছুটি।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com