শিরোনাম
চকবাজারে অগ্নিকাণ্ডে হতাহতের মধ্যে ৩৫ শ্রমিক
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৩২
চকবাজারে অগ্নিকাণ্ডে হতাহতের মধ্যে ৩৫ শ্রমিক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজধানীর চকবাজারে অগ্নিকাণ্ডে নিহত-আহতদের মধ্যে ৩৫ জন বিভিন্ন পেশায় কর্মরত শ্রমিক ছিলেন।


সোমবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের চার সদস্যের কমিটি এ তথ্য জানিয়েছে। বিভিন্ন পেশায় নিয়োজিত ২৫ শ্রমিক নিহত এবং ১০ শ্রমিক অগ্নিকাণ্ডে আহত হন।


হতাহতের ঘটনায় শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান গভীর শোক এবং সমবেদনা প্রকাশ করে নিহত শ্রমিকদের ১ লাখ এবং আহত শ্রমিকদের পঞ্চাশ হাজার টাকা আর্থিক সহায়তার ঘোষণা দেন।


অগ্নি দুর্ঘটনায় সংঘটিত হওয়ায় প্রতিমন্ত্রীর নির্দেশে ২২ ফেব্রুয়ারি কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের উপ-মহাপরিদর্শক জাকির হোসেনকে আহ্বায়ক করে ৪ সদস্যের কমিটি গঠন করে মন্ত্রণালয়।


কমিটির সদস্যরা ঢাকা মেডিকেলের সাথে সমন্বিতভাবে কাজ করে শ্রমিকদের পরিচিতি নিশ্চিত হয়ে মন্ত্রণালয় তালিকা পাঠানো। রবিবার সন্ধ্যায় শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান মন্ত্রণালয়ের সচিব আফরোজা খানকে সাথে নিয়ে আহত শ্রমিকদের দেখতে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে যান। প্রতিমন্ত্রী চিকিৎসাধীন শ্রমিকদের চিকিৎসার খোঁজ-খবর নেন এবং ঢাকা মেডিকেল চিকিৎসাধীন ৭ জন শ্রমিকের স্বজনদের হাতে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে চিকিৎসা সহায়তা হিসাবে জনপ্রতি ৫০ হাজার টাকা করে মোট সাড়ে ৩ লাখ টাকার চেক প্রদান করেন।


অন্য মেডিকেলে চিকিৎসাধীন ৩ জন আহত শ্রমিকের আর্থিক সহায়তার চেক দু’এক দিনের মধ্যে প্রদান করা হবে। নিহত ২৫ শ্রমিকের ২২ জনই বিভিন্ন কারখানা, প্রতিষ্ঠান/দোকান কর্মচারী, ২ জন রিক্সা-ভ্যান চালক এবং ১ জন হকার। নিহত ২৫ জন শ্রমিকের আর্থিক সহায়তার চেক দ্রুতই প্রদান করা হবে বলে শ্রম প্রতিমন্ত্রী জানান।


বিবার্তা/আকবর/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com