শিরোনাম
অস্ত্রধারী বিমানের ভেতরে, যাত্রীরা নিরাপদে : স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:১২
অস্ত্রধারী বিমানের ভেতরে, যাত্রীরা নিরাপদে : স্বরাষ্ট্রমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন, সন্দেহভাজন অস্ত্রধারীরা বিমানটির ভেতরে এখনো অবস্থান করছে। তবে বিমানের যাত্রীরা নিরাপদে নেমে এসেছেন।


বাংলাদেশ বিমানের দুবাইগামী একটি উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টার ঘটনা ঘটেছে। উড়োজাহাজে অস্ত্রধারীরা অবস্থান করছেন। পুলিশ ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও এপিবিএন সসদ্যরা বিমানটি ঘিরে রেখেছেন।


রবিবার বিকেল ৫টা ৪০ মিনিটের দিকে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে বিমানটি অবতরণ করানো হয়। বিমানটির ফ্লাইট নম্বর ১৪৭। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ও অ্যাম্বুলেন্স মোতায়েন রয়েছে।


আসাদুজ্জামান খাঁন কামাল জানান, যতটুকু জানা গেছে, একজন সন্দেহভাজন পাইলটের মাথায় অস্ত্র ঠেকিয়ে ছিল। তবে সব যাত্রী নেমে গেছে। পাইলটও নেমে গেছে। এটা নিশ্চিত যে একজন সন্দেহভাজন বিমানটির ভেতরে এখনও অবস্থান করছে। প্রকৃত ঘটনা কী, তা জানার চেষ্টা করা হচ্ছে।


বিমানে চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য (এমপি) মঈন উদ্দীন খান বাদল ছিলেন বলে জানা গেছে।


জানা গেছে, ঢাকা বিমানবন্দর থেকে উড্ডয়নের পর পরই যাত্রীবেশে সশস্ত্র দুর্বৃত্তরা বিমানের নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা করে এবং চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করায়।


এক যাত্রী জানান, অস্ত্র হাতে এক দুর্বৃত্ত ককপিটে ঢুকতে চাইলে পাইলটরা তাতে বাধা দেন। এ সময় একটি গুলির আওয়াজও তারা শুনতে পান। সন্দেহভাজন ওই ব্যক্তি নিজের বুকে বোমা বাঁধা আছে দাবি করে প্রধানমন্ত্রী এবং সরকারের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলতে চান।


বিষয়টি নিশ্চিত করে সিভিল এভিয়েশন সচিব মহিবুল হক বলেন, বিমানের ভেতরে এখনো দুজন ক্রু ও সন্দেহভাজন রয়েছেন। তবে গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া যায়নি। বর্তমানে সেখানে বিমান ওঠানাম বন্ধ রয়েছে।


বিকালে আকস্মিকভাবে শাহ আমানতে নিরাপত্তাকর্মীরা বিজি-১৪৭ ফ্লাইটটি ঘিরে ফেললে এবং বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রম বন্ধ করে দিলে দেখা দেয় উৎকণ্ঠা।


বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এম নাঈম হাসান বলেন, এখন বড় ব্যস্ততার মধ্যে আছি , কথা বলার সময় নেই।


বিবার্তা/আকবর/জহির


>>বাংলাদেশ বিমানের উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টা


>>প্রধানমন্ত্রীর সাথে কথা বলতে চান বিমান ছিনতাইকারীরা

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com