৪৬ লাশ হস্তান্তর, ২১টি লাশ বিভিন্ন হাসাপাতালে
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১২:১৪
৪৬ লাশ হস্তান্তর, ২১টি লাশ বিভিন্ন হাসাপাতালে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুরান ঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্ধার হওয়া ৬৭টি লাশের মধ্যে ৪৬টি লাশের পরিচয় মিলেছে। শুক্রবার সকালে শেষ খবর পাওয়া পর্যন্ত লাশগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।


তবে যে বাকি লাশগুলো এখনো শনাক্ত করা সম্ভব হয়নি সেগুলো শনাক্তের জন্য স্বজনদের ডিএনএ নমুনা নেওয়া হবে।। এজন্য বিভিন্ন হাসপাতালের মর্গে রাখা হয়েছে এ লাশগুলো।


শুক্রবার সকালে সাংবাদিকদের কাছে এমন তথ্য জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান ড. সোহেল মাহমুদ।


তিনি বলেন, মোট ২১ লাশ এখনো শনাক্ত হয়নি। লাশের মধ্যে মিটফোর্ড হাসপাতালে পাঁচটি, সোহরাওয়ার্দী হাসপাতালে পাঁচটি, কুর্মিটোলায় তিনটি, হৃদরোগ ইন্সটিটিউটে পাঁচটি ও ঢাকা মেডিকেল জরুরি বিভাগের ফ্রিজে তি লাশ পাঠানো হয়েছে।


ঢাকা মেডিকেল মর্গের ফ্রিজ নষ্ট থাকায় ম্যাজিস্ট্রেটের নির্দেশ লাশগুলো বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান তিনি।


তিনি আরো জানান, বৃহস্পতিবার সকাল থেকে রাত পর্যন্ত নিহতদের স্বজনরা ৪৫টি লাশ শনাক্ত করে নিয়ে গেছে। আজকে সকালে আরেকটা শনাক্ত হয়েছে, সেটাও স্বজনদের নেয়ার প্রক্রিয়াধীন রয়েছে।


পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সহকারী পুলিশ সুপার (মিডিয়া) শারমিন জাহান বলেন, যে লাশগুলো শনাক্ত হয়নি, সেগুলো শনাক্ত করতে স্বজনদের কাছ থেকে ডিএনএ নেয়া হবে। এজন্য স্বজনদের রক্ত নেয়া হবে।


উল্লেখ্য, বুধবার রাতের ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬৭ জন পুড়ে মারা যায়। চকবাজারের নন্দকুমার দত্ত রোডের শেষ মাথায় চুড়িহাট্টা শাহী মসজিদের পাশে ৬৪ নম্বর হোল্ডিংয়ের ওয়াহিদ ম্যানশনে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আবাসিক ভবনটিতে কেমিক্যাল গোডাউন থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।


বিবার্তা/নানা/খলিল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com