শিরোনাম
স্বজনদের আহাজারিতে ভারি ঢামেকের আকাশ
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:২৮
স্বজনদের আহাজারিতে ভারি ঢামেকের আকাশ
খলিলুর রহমান
প্রিন্ট অ-অ+

রাজধানীর পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা বেড়েই চলছে। লাশগুলো উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নিয়ে আসা হয়েছে। এ জন্য স্বজনরাও সেখানে অবস্থান করে কান্না করতে দেখা গেছে। তাদের কান্নায় ভারি হয়ে উঠছে ঢামেকের আকাশ। বৃহস্পতিবার দুপুরে ঢামেকের মর্গের আশপাশ এলাকা ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।


সরেজমিন গিয়ে দেখা গেছে, চকজাবারের অগ্নিকাণ্ডের হতাহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়েছে। আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে। এছাড়াও নিহতের লাশ ঢামেক মর্গে রাখা হয়েছে। তবে এখনো শনাক্ত করা হয়নি।


তবে লাশ শনাক্ত করার জন্য স্বজনরা মর্গের আশপাশ এলাকায় অবস্থান করেছেন। শুধু তাই নয়, সেখানে অবস্থান করে কেউ কেউ কান্নায় ভেঙ্গে পড়তেও দেখা গেছে।



নাজবিন চৌধুরী নামের নারী জানান, তার দোলা ভাই শাহিন মিয়া (৪০) নিখোঁজ রয়েছেন। তিনি সেই এলাকায় একজন ব্যবসায়ী। তাই তার সন্ধানে তিনি ও পরিবারের অন্য সদস্যরা ঢামেকে অবস্থান করছেন।


মোশারফ হোসেন নামের এক ব্যক্তি জানান, তার প্রতিবেশী শাহিন উল্লাহ, নাসির উদ্দন, আনোয়ার হোসেন ও ইসমাইল হোসেন নিখোঁজ রয়েছেন। তাই তাদের পরিবারের সদস্যদের সঙ্গে তিনিও ঢামেকে অবস্থান করছেন।


এছাড়াও নিখোঁজ থাকা অপু এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী মোহাম্মদ আলীর স্বজনরা জানান, অগ্নিকাণ্ডের পর থেকে মোহাম্মদ আলী, তার ভাতিজা অপু রায়হান ও তিন বছরের ছেলে আরাফাত লাশ শনাক্ত করা হয়েছে। লাশগুলো মর্গে রাখা হয়েছে। নিহতের গ্রামের বাড়ি রহমতগঞ্জে বলে জানিয়েছেন স্বজনরা।


ঢামেক মর্গে আসা রাজু নামের একজন জানান, চকজাবারের চুড়িহাট্টা যে ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে, সেই ভবনের নিচ তলায় তিনি জুতার ব্যবসা করতেন। তবে তিনি নিজে বেঁচে গেলেও তার আশপাশের দোকানীরা হতাহত হয়েছেন। তাই তাদের শনাক্ত করতে তিনি ঢামেকে এসেছেন।


বুধবার রাত পৌনে ১১টার দিকে চকজাবারের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবন থেকে আগুনের সূত্রপাত।পরে তা পাশের ভবনগুলোতে ছড়িয়ে পড়ে। সর্বশেষ রাত ৩টার দিকে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা। তবে ছোট গলি ও পানির স্বল্পতার কারণে আগুন নিয়ন্ত্রণে প্রচণ্ড বেগ পেতে হয়।


এদিকে, আগুন নিয়ন্ত্রণে আনার পর হতাহতদের উদ্ধার অভিযানে নামে ফায়ার সার্ভিসের সদস্যরা। দুপুর পর্যন্ত মোট ৭০টি লাশ উদ্ধার করা হয়েছে।


ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ সাংবাদিকদের জানান, ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের কাছে লাশ ভর্তি ৬৭টি ব্যাগ হস্তান্তর করেছে। তবে সেখানে কয়টি লাশ রয়েছে এখনো জানা যায়নি। তবে লাশগুলো শনাক্তের কাজ চলছে। শনাক্ত করার পর বিস্তারিত তথ্য জানানো হবে।


বিবার্তা/খলিল/জাকিয়া



সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com