শিরোনাম
পুরান ঢাকায় আর দাহ্য পদার্থের গোডাউন থাকবে না : সাঈদ খোকন
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:২০
পুরান ঢাকায় আর দাহ্য পদার্থের গোডাউন থাকবে না : সাঈদ খোকন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, রাজধানীর পুরান ঢাকায় আর দাহ্য পদার্থের গোডাউন রাখতে দেয়া হবে না।


তিনি বলেন, পুরান ঢাকা থেকে কেমিক্যাল ও দাহ্য পদার্থের গোডাউন উচ্ছেদে চলমান অভিযান অব্যাহত থাকবে। কোনোভাবেই আর এখানে কেমিক্যাল গোডাউন রাখতে দেবো না। এজন্য কঠোর থেকে কঠোরতম পদক্ষেপ নেয়া হবে।


তিনি আরো বলেন, সোমবার থেকে রাসায়নিক কারখানার বিরুদ্ধে তিনি অভিযান শুরু করেছিলেন। কিন্তু তার দুদিনের মাথায় এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে।


রাজধানীর চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় বৃহস্পতিবার দুপুরে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণার পর মেয়র এসব কথা বলেন।


সাঈদ খোকন বলেন, এ ঘটনায় একটি তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।


তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন- পুরান ঢাকার উচ্ছেদ অভিযানে প্রশাসনিক যে সহায়তা প্রয়োজন, তার মন্ত্রণালয় থেকে সেটি সর্বাত্মকভাবে দেয়া হবে।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে যোগাযোগ করার জন্য একটি ফোন নাম্বার দেয়া হয়েছে (০২৯৫৫৬০১৪)। এছাড়া ঘটনাস্থলে পাশে যে চকবাজার থানা সেখানেও ক্ষতিগ্রস্তরা যোগাযোগ করতে পারবেন। এছাড়া স্থানীয় সিটি করপোরেশনের অফিস আছে, সেখানেও যোগাযোগ করা যাবে।


তিনি বলেন, বর্তমানে এই এলাকায় বিদ্যুৎ ও গ্যাসসহ সংশ্লিষ্ট সব সেবা বন্ধ রাখা হয়েছে। ফায়ার সার্ভিসের পক্ষ থেকে সেগুলো ছাড়পত্র দেয়া হলে চালু করা হবে। তবে দ্রুত সময়ের মধ্যে এগুলোর ছাড়পত্র দেয়ার জন্য ফায়ার সার্ভিসকে আহবান জানাচ্ছি। এছাড়া ঘটনাস্থলে আবর্জনার যে স্তূপ জমে আছে সেগুলো পরিষ্কারের জন্য সিটি করপোরেশন ফায়ার সার্ভিসের সঙ্গে সমন্বয় করে কাজ করবে।


তিনি আরো বলেন, ফায়ার সার্ভিসের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের প্রতিবেদন অনুযায়ী যদি কেউ দোষী হয় তাহলে তাকে শনাক্ত করে আইনের আওতায় এনে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।


এছাড়া চকবাজারে অবস্থিত চুড়িহাট্টার শাহী জামে মসজিদে মুসল্লিদের নামাজ পড়ার জন্য সিটি করপোরেশনের পক্ষ থেকে একটি জেনারেটরের ব্যবস্থা করে দেয়া হয়েছে বলে জানান তিনি।


বুধবার রাত সাড়ে ১০টার পর চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত ৭০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com