শিরোনাম
আগুনে ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহায়তা করবে সরকার: কাদের
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৫৩
আগুনে ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহায়তা করবে সরকার: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজধানীর চকবাজারে আগুন লাগার ঘটনায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের ব্যবস্থা করবে সরকার।


তিনি বলেন, আমরা ক্ষতিগ্রস্তদের পাশে আছি। সরকার ক্ষতিগ্রস্তদের পাশে থেকে সব ধরনের সহায়তা করবে।


বৃহস্পতিবারসকাল ১০টার দিকে আগুন লাগার ঘটনাস্থল পরিদর্শনে এসে এ কথা বলেন তিনি। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল উপস্থিত ছিলেন।


কাদের বলেন, কীভাবে আগুন লাগেছে তা এখনই নির্দিষ্টভাবে বলা যাচ্ছে না। ঘটনাটি তদন্ত করা হবে। পুরো তদন্ত রিপোর্ট দেখে নিশ্চিত হয়ে বলা যাবে কীভাবে আগুন লাগার ঘটনা ঘটেছে, কতটুক ক্ষয়ক্ষতি হয়েছে।


তিনি বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শনে এসেছি। পুরান ঢাকার রাস্তাগুলো এমনিতেই খুব সরু। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকেরা কষ্ট করে দ্রুত এসে আগুন নেভানোর কাজ শুরু করে। এজন্য তাদের ধন্যবাদ জানাই।


এর আগে আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করে কাদের বলেছেন, সরকার পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত, আহত ও ক্ষতিগ্রস্তদের পরিবারের পাশে থাকবে।


তিনি বলেন, একুশের প্রহরে পুরান ঢাকায় যে ঘটনা ঘটেছে তা অন্তত হৃদয়বিদারক। এটি মেনে নেয়া কঠিক। সরকার ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে আছে, থাকব। সরকার ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশে দাঁড়াবে, ক্ষতিপূরণ দেবে।


তিনি বলেন, এ ঘটনা খতিয়ে দেখে কঠোর ব্যবস্থা নেয়া হবে।


বুধবার রাত ১০টা ৩৮ মিনিটে রাজধানীর পুরান ঢাকার চকবাজার থানার চুড়িহাট্টা শাহী মসজিদের সামনের কয়েকটি ভবনে আগুন লেগে ৭০ জন দগ্ধ হয়ে মারা গেছেন। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে আশঙ্কা করছেন উদ্ধারকারী দলের সদস্যরা।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com