শিরোনাম
সোহরাওয়ার্দীর আগুন নিয়ন্ত্রণে, তদন্ত কমিটি গঠন
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৪৩
সোহরাওয়ার্দীর আগুন নিয়ন্ত্রণে, তদন্ত কমিটি গঠন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রায় পৌনে তিন ঘণ্টা পরে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে এসেছে। এ ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


বৃহস্পতিবার রাত ৮টা ৪০মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।


তিনি জানান, আগুন নিয়ন্ত্রণে এসেছে। অগ্নিকাণ্ডে কোনো হতাহতে ঘটনা ঘটেনি। হাসপাতালের সকল রোগীকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।


তিনি আরো জানান, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমারকে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়েছে। আগামী ৩ থেকে ৭ দিনের মধ্যে তদন্ত কমিটি তাদের প্রতিবেদন জমা দেবেন।


আগুনের সূত্রপাত সম্পর্কে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি হাসপাতালের ১২নং শিশু ওয়ার্ড থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে বিষয়টি এখনো নিশ্চিত নয়। তদন্ত কমিটি গঠন করা হয়েছে, তারা প্রতিবেদন দিলে মূল ঘটনা জানা যাবে।


উল্লেখ্য, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় স্টোর রুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে তেজগাঁও ও মোহাম্মদপুর থেকে ১৬টি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।


এদিকে, হাসপাতালে আগুন লাগার পর রোগীদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়। কেউ অন্য হাসপাতালে আবার কাউকে হাসপাতালের বেড ছেড়ে খোলা মাঠে আশ্রয় নিতে দেখা গেছে। তবে বেশিরভাগ রোগীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও শিশু হাসপাতালসহ অন্যান্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।


বিবার্তা/খলিল/আকবর/জহির


>> সোহরাওয়ার্দী হাসপাতালে আগুন


>>নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে রোগীদের

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com