শিরোনাম
বিবাদের অবসান, ফেব্রুয়ারিতে বিশ্ব ইজতেমা
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০১৯, ১৫:৩৪
বিবাদের অবসান, ফেব্রুয়ারিতে বিশ্ব ইজতেমা
ফাইল ছবি
বিবার্তা প্রতিবদেক
প্রিন্ট অ-অ+

তাবলীগ জামাতের দু’পক্ষের বিবাদ মিটে গেছে এবং উভয় পক্ষ একসাথে মিলে আগামী ফেব্রুয়ারি মাসে বিশ্ব ইজতেমা করতে সম্মত হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।


সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে তাবলীগের বিবাদমান দু’পক্ষের সঙ্গে প্রায় আড়াই ঘণ্টার বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।


এ সময় তিনি বলেন, দুইপক্ষের সবাই এসেছিলেন। দীর্ঘ আলোচনার পর সিদ্ধান্ত হয়েছে, আগামী মাসের (ফেব্রুয়ারি) যে কোনো সময়ে টঙ্গীতে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। দু’পক্ষই সেই ইজতেমাটা করবে।


তিনি আরো বলেন, বৃহস্পতিবার ধর্ম প্রতিমন্ত্রীর অফিসে সভা হবে। সেখানে কবে কখন কীভাবে ইজতেমা হবে সে বিষয়ে সিদ্ধান্ত হবে। এখন সিদ্ধান্ত হয়েছে উভয় পক্ষের দুইজন বসে সিদ্ধান্ত নেবেন। তারা যৌথভাবে বিশ্ব ইজতেমার নেতৃত্ব দেবেন।


স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ইজতেমার তারিখ ঠিক করার জন্য মাওলানা জুবায়ের আহমেদ ও মাওলানা ওয়াসেকুল ইসলাম ধর্ম প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসবেন।


ইজতেমায় দিল্লি মারকাজের প্রধান মাওলানা সাদ কান্ধলভী সাহেব আসবেন কি না- জানতে চাইলে তিনি আরো বলেন, উনি এই ইজতেমায় আসবেন না, সেই সিদ্ধান্ত হয়েছে।


প্রতিবছর জানুয়ারি মাসে টঙ্গীতে বিশ্ব ইজতেমার আয়োজন হলেও তাবলিগ জামাতের নেতৃত্বের দ্বন্দ্বে এবার তা স্থগিত হয়ে যায়।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com