শিরোনাম
বিজয় উৎসব উপলক্ষ্যে যেসব সড়ক বন্ধ
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৯, ১২:৫৯
বিজয় উৎসব উপলক্ষ্যে যেসব সড়ক বন্ধ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করে আওয়ামী লীগ।হ্যাটট্রিক বিজয়ের আনন্দকে সারাদেশের ছড়িয়ে দিতে আজ ‘বিজয় উৎসব’ করবে আওয়ামী লীগ।


শনিবার দুপুর থেকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে এই মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।সকাল ১১টা থেকে এই বিজয় উৎসবে গণজমায়েত শুরু হবে। দুপুরে উৎসবে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


ক্ষমতাসীন দলের এ কর্মসূচি ঘিরে কিছু সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করেছে ঢাকা মহানগর পুলিশ।এজন্য সকাল থেকে রাজধানীর কয়েকটি সড়কে যানচলাচল বন্ধ থাকবে। কয়েকটি সড়কে যানচলাচল নিয়ন্ত্রণ করে ডাইভারশন দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে।


কর্মসূচির নিরাপত্তার স্বার্থে, শাহবাগ থেকে মৎসভবন পর্যন্ত সড়ক বন্ধ থাকবে। সেই সঙ্গে সোহরাওয়ার্দী উদ্যানের চারপাশের রাস্তায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।


এ ছাড়া ভোর থেকে শুরু করে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত বাংলামটর, হোটেল ইন্টারকন্টিনেন্টাল, শাহাবাগ, কাটাবন, নীলক্ষেত, পলাশী, বকশিবাজার, চাঁনখারপুল, গোলাপশাহ মাজার, জিরো পয়েন্ট, পল্টন, কাকরাইল চার্চ, অফিসার্স ক্লাব ও মিন্টো রোড মোড় থেকে গাড়ি ডাইভারশন দেওয়ার প্রয়োজন হতে পারে।


এ ছাড়াও ডিএমপি অনুষ্ঠানস্থলে আগত ব্যক্তিদের কোনো প্রকার হ্যান্ডব্যাগ, ট্রলি ব্যাগ, দাহ্য পদার্থ বা ধারালো কোনো বস্তু বহন না করার নির্দেশ দিয়েছে।


যানবাহন পার্কিং
বিজয় উৎসবে আগত বাসসহ যানবাহনগুলোকে পার্কিংয়ের জন্য সুনির্দিষ্ট স্থান নির্ধারণ করে দিয়েছে ডিএমপি। ডিএমপি জানায়, বিজয় উৎসবে গাবতলী, মিরপুর রোড হয়ে আগত ব্যক্তিবর্গ সাইন্সল্যাব-নিউমার্কেট হয়ে নীলক্ষেতে নেমে পায়ে হেঁটে টিএসসি হয়ে বিভিন্ন গেট দিয়ে উদ্যানে প্রবেশ করবেন এবং তাদের বাসসমূহ বিশ্ববিদ্যালয়ের মল চত্বর এবং নীলক্ষেত থেকে পলাশী পর্যন্ত রাস্তার উভয় পার্শ্বে এক লাইনে পার্ক করতে হবে।


উত্তরা থেকে এয়ারপোর্ট রোড হয়ে মহাখালী- মগবাজার- কাকরাইল চার্চ- রাজমনি ক্রসিং- নাইটেংগেল- পল্টন মোড়- জিরো পয়েন্ট অথবা খিলক্ষেত ফ্লাইওভার- বাড্ডা- গুলশান- রামপুরা রোড- মৌচাক ফ্লাইওভার-মালিবাগ- শান্তিনগর- রাজমনি ক্রসিং- নাইটেংগেল হয়ে পল্টনমোড়/জিরোপয়েন্ট হয়ে আগত ব্যক্তিবর্গ পল্টন মোড়/জিরো পয়েন্টে নেমে পায়ে হেঁটে দোয়েল চত্বর হয়ে উদ্যানের বিভিন্ন গেট দিয়ে অনুষ্ঠানস্থলে গমন করবেন এবং তাদের বাসসমূহ মতিঝিল এলাকায় পার্ক করবেন। উল্লেখ্য উত্তরা/এয়ারপোট হতে আগত গাড়িসমূহের পার্কিং স্থান মতিঝিল/গুলিস্থানে সংকুলান না হলে প্রয়োজনে হাতিরঝিল এলাকায় পার্ক করা হতে পারে।


পূর্বাঞ্চল থেকে যাত্রাবাড়ী হয়ে এবং দক্ষিণাঞ্চল থেকে পোস্তগোলা হয়ে মেয়র হানিফ ফ্লাইওভারের নীচ দিয়ে আগত ব্যক্তিবর্গ গুলিস্থানে নেমে পায়ে হেঁটে জিরো পয়েন্ট- দোয়েল চত্বর হয়ে অনুষ্ঠানস্থলে গমন করবেন এবং তাদের বাসসমূহ মতিঝিল/গুলিস্থান এলাকায় পার্কিং করবেন। যারা মেয়র হানিফ ফ্লাইওভার এর ওপর দিয়ে চানখারপুল হয়ে আসবেন তারা চাঁনখারপুল নেমে পায়ে হেঁটে দোয়েল চত্বর হয়ে উদ্যানের বিভিন্ন গেট দিয়ে অনুষ্ঠানস্থলে প্রবেশ করবেন এবং তাদের বাসসমূহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়াম মাঠে পার্ক করতে হবে।


বাবুবাজার ব্রীজ হয়ে আগত ব্যক্তিবর্গ গোলাপশাহ্ মাজারে নেমে পায়ে হেঁটে হাইকোর্ট-দোয়েল চত্বর হয়ে উদ্যানের বিভিন্ন গেট দিয়ে অনুষ্ঠানস্থলে প্রবেশ করবেন এবং তাদের বাসসমূহ গুলিস্থান এলাকায় পার্ক করার নির্দেশনা দিয়েছে ডিএমপি।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com