শিরোনাম
‘বিএনপি আন্দোলনের নামে নাশকতা করলে প্রতিহত করা হবে’
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৯, ১৫:১১
‘বিএনপি আন্দোলনের নামে নাশকতা করলে প্রতিহত করা হবে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপি আন্দোলনের নামে যদি নাশকতা করতে চায় তাহলে তা যেকোনো মূল্যে প্রতিহত করা হবে। নাশকতা করা হলে জনগণ তা প্রশ্রয় দেবে না।


তিনি বলেন, বিএনপি একটি রাজনৈতিক দল। কর্মসূচি সফলে তাদের বিভিন্ন কৌশল থাকতেই পারে। তবে দেশের মানুষ অগ্নিসংযোগ ও জঙ্গিবাদ পছন্দ করে না, প্রশ্রয়ও দেয় না। তাদের রাজনৈতিক কৌশল অতীতেও ব্যর্থ হয়েছে এবং ভবিষ্যতেও ব্যর্থ হবে।


তিনি আরো বলেন, এবার আমাদের প্রথম চ্যালেঞ্জ হবে জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির বাস্তবায়ন। আমরা আগেও জঙ্গিবাদকে মাথাচারা দিতে দেইনি, আগামী দিনেও সেটা হতে দেব না।


একাদশ সংসদের মন্ত্রী হিসেবে শপথ নেয়ার পর মঙ্গলবার প্রথমবারের মতো মন্ত্রণালয়ে আসেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


স্বরাষ্ট্রমন্ত্রী বেলা ১২টার দিকে মন্ত্রণালয়ে পৌঁছলে দুই বিভাগের সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে ফুল দিয়ে বরণ করে নেন।


অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় একটি টিম হিসেবে কাজ করেছে। টিম ওয়ার্কের মাধ্যমে আমরা সফলভাবে এগিয়েছি। এই সফলতার ধারাবাহিকতা আমরা বজায় রাখবো। প্রধানমন্ত্রীর ইশতেহার বাস্তবায়নে ও শান্তি-শৃঙ্খলা রক্ষায় আমরা কাজ করবো।


মাদকমুক্ত সমাজ গঠনের পরিকল্পনার বিষয়ে তিনি বলেন, আমরা মাদকের বিষয়েও অত্যন্ত শক্ত অবস্থানে থাকতে চাই। আগের যেকোনো সময়ের মতো মাদকেও থাকবে জিরো টলারেন্স নীতি। যেকোন মূল্যে সমাজ থেকে মাদক দূর করা হবে।


সন্ত্রাস প্রতিরোধে আগের যেকোনো সময়ের চেয়ে বেশি কাজ করা হবে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অত্যন্ত যোগ্যতার সাথে সন্ত্রাস দমনে কাজ করেছে। তারা এখন অনেক বেশি প্রস্তুত যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলা করে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে।


তিনি বলেন, এর আগেও আমি এই মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছি। যেসব কাজ আগে করা সম্ভব হয়নি সেই কাজগুলো সম্পাদনও থাকবে আমার বড় চ্যালেঞ্জ।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com