শিরোনাম
মন্ত্রিসভায় ৩৩ নতুন মুখ
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০১৯, ১৯:৪৩
মন্ত্রিসভায় ৩৩ নতুন মুখ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একাদশ সংসদ নির্বাচনে জয়ের পর আওয়ামী সরকারের মন্ত্রিসভায় নতুন মুখ হিসেবে ৩৩ জন স্থান পাচ্ছেন। এরমধ্যে পূর্ণমন্ত্রী হতে যাচ্ছেন ১৭ জন। এছাড়া নতুন মুখ হিসেবে প্রতিমন্ত্রী হতে যাচ্ছেন ১৬ জন।


রবিবার বিকাল সাড়ে ৪টায় নতুন মন্ত্রিসভার এসব সদস্যদের নাম ঘোষণা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।


নতুন মুখ হিসেবে পূর্ণমন্ত্রীরা হলেন- আবদুর রাজ্জাক (কৃষি), হাছান মাহমুদ (তথ্য), তাজুল ইসলাম (স্থানীয় সরকার), দীপু মনি (শিক্ষা), এ কে আবদুল মোমেন (পররাষ্ট্র), এম এ মান্নান (পরিকল্পনা), নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন (শিল্প), গোলাম দস্তগীর গাজী (বস্ত্র ও পাঠ), জাহিদ মালেক (স্বাস্থ্য)।


এছাড়া সাধন চন্দ্র মজুমদার (খাদ্য), টিপু মুনশি (বাণিজ্য), নুরুজ্জামান আহমেদ (সমাজকল্যাণ), শ.ম রেজাউল করিম (গণপূর্ত), মো. শাহাব উদ্দিন (পরিবেশ ও বন), বীর বাহাদুর ঊশৈ সিং (পার্বত্য চট্টগ্রাম বিষয়ক), সাইফুজ্জামান চৌধুরী (ভূমি), নুরুল ইসলাম সুজন (রেলপথ)।


এদিকে নতুন প্রতিমন্ত্রীরা হলেন-কামাল আহমেদ মজুমদার (শিল্প), ইমরান আহমেদ (প্রবাসী কল্যাণ), জাহিদ আহসান রাসেল (যুব ও ক্রীড়া), আশরাফ আলী খান খসরু (মৎস্য ও প্রাণিসম্পদ), মন্নুজান সুফিয়ান (শ্রম), খালিদ মাহমুদ চৌধুরী (নৌপরিবহন), জাকির হোসেন (প্রাথমিক ও গণশিক্ষা), ফরহাদ হোসেন (জনপ্রশাসন)।


এছাড়া স্বপন ভট্টাচার্য (স্থানীয় সরকার), জাহিদ ফারুক (পানিসম্পদ), মো. মুরাদ হাসান (স্বাস্থ্য), শরীফ আহমেদ (সমাজকল্যাণ), কে এম খালিদ (সংস্কৃতি), ডা. এনামুর রহমান (দুর্যোগ ব্যবস্থানা ও ত্রাণ), মাহবুব আলী (বিমান) এবং শেখ মো. আবদুল্লাহ (টেকনোক্রেট -ধর্ম)।


উপমন্ত্রী হিসেবে ডাক পেয়েছেন তিনজন। তারা হলেন, হাবিবুন নাহার (পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়), এ কে এম এনামুল হক শামীম (পানি সম্পদ মন্ত্রণালায়) ও মহিবুল হাসান চৌধুরী নওফেল (শিক্ষা মন্ত্রণালয়)।


সোমবার বিকাল সাড়ে ৩টায় রাষ্ট্রপতি বঙ্গভবনে প্রথমে প্রধানমন্ত্রীর শপথ পড়াবেন। এরপর মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের শপথ পড়াবেন রাষ্ট্রপতি। শপথের পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দফতর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করা হবে।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com