শিরোনাম
‘বাণিজ্য মেলায় খাবার মূল্য তালিকা না থাকলে স্টল বন্ধ’
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০১৯, ০৯:৫৯
‘বাণিজ্য মেলায় খাবার মূল্য তালিকা না থাকলে স্টল বন্ধ’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহাম্মদ আছাদুজ্জামান মিয়া বলেছেন, বাণিজ্য মেলাকে ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।


তিনি বলেন, সেই সাথে অনিয়ম ঠেকাতে বাণিজ্য মেলায় ফুড কোর্টে মূল্য তালিকা প্রদর্শিত না হলে সেই স্টল মেলা কর্তৃপক্ষের সহযোগিতায় বন্ধ করে দেবে পুলিশ।


আগামী ৯ জানুয়ারি থেকে রাজধানীর শেরেবাংলা নগরে শুরু হচ্ছে মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৯ এবং মেলা শেষ হবে ৮ ফেব্রুয়ারি।


তিনি ডিএমপি হেডকোয়ার্টার্সে আয়োজিত ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সম্পর্কিত সমন্বয় সভায় একথা বলেন।


ডিএমপি কমিশনার বলেন, নিরাপত্তার স্বার্থে প্রবেশের পূর্বে অবশ্যই মেটাল ডিটেক্টর ও আর্চওয়ে দিয়ে প্রবেশ করতে হবে। মেলার ভেতর ও তার আশপাশে থাকবে পর্যাপ্ত আলোর ব্যবস্থা। সিসি ক্যামেরা দিয়ে মেলার পুরো এলাকা ও তার আশপাশ ২৪ ঘন্টা পর্যবেক্ষণ করা হবে।


তিনি বলেন, টিকিট কালোবাজারী ও ইভটিজিং রোধে থাকবে পুলিশের বিশেষ টিম। মেলার অভ্যন্তরে সুবিধাজনক স্থানে চারটি হেল্প ডেস্ক স্থাপন করা হবে। মেলায় থাকবে প্রাথমিক চিকিৎসা ব্যবস্থা। এখানে মোটর সাইকেল চালানো সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে। মেলায় আগত দর্শনার্থীরা পৃথক পথে প্রবেশ ও বাহির হবেন।


আছাদুজ্জামান মিয়া বলেন, বাণিজ্য মেলায় পূর্বের ন্যায় আমরা যথেষ্ট মজবুত ও সুসমন্বিত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। অন্যান্য সংস্থার সাথে সমন্বয় করে মাসব্যাপী পোশাকে ও সাদা পোশাকে পুলিশ সদস্য ২৪ ঘন্টা দায়িত্ব পালন করবে।


তিনি বলেন, নিরাপত্তার স্বার্থে মেলার ভেতর কোনো হকার ও ভিক্ষুক থাকবে না। অগ্নিকাণ্ড প্রতিরোধে প্রতিটি স্টলে অগ্নিনির্বাপক ব্যবস্থা রাখতে হবে। পুলিশ কন্ট্রোল রুমের পাশে স্থাপন করা হবে লস্ট অ্যান্ড ফাউন্ড সেন্টার।


এ সময় ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা, রফতানি উন্নয়ন ব্যুরোর উপ পরিচালক অর্থ মোহাম্মদ আবদুর রউফ, গোয়েন্দা সংস্থা ও ফায়ার সার্ভিসের প্রতিনিধি, সরকারি সেবাদানকারি বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি, বাণিজ্য মেলার বিভিন্ন প্যাভিলিয়নের প্রতিনিধিসহ রফতানি উন্নয়ন ব্যুরোর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com