শিরোনাম
নতুন সংসদ সদস্যদের শপথ বৃহস্পতিবার ১১টায়
প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৯, ১৩:৪৯
নতুন সংসদ সদস্যদের শপথ বৃহস্পতিবার ১১টায়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ বৃহস্পতিবার বেলা ১১টায় অনুষ্ঠিত হবে। এজন্য প্রস্তুতি নিতে স্পিকারকে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়।


ইসি সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ বুধবার এ কথা জানান।


তিনি বলেন, নতুন নির্বাচিত সংসদ সদস্যদের শপথের প্রস্তুতি নিতে জাতীয় সংসদের স্পিকারকে চিঠি দেয়া হয়েছে। আগামীকাল বেলা ১১টায় নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ হবে।


মঙ্গলবার রাতে নির্বাচনে নবনির্বাচিতদের ফলাফল গেজেট আকারে প্রকাশ করা হয়েছে। জানা গেছে, বিএনপির নির্বাচিত পাঁচজন শপথ নেবেন না। ইতোমধ্যে তারা ভোটের ফল প্রত্যাখ্যান করেছে।


এ বিষয়ে হেলালুদ্দীন বলেন, গেজেট প্রকাশের তিনদিনের মধ্যে শপথ গ্রহণ করতে হবে। আর ৩০ দিনের মধ্যে সংসদ অধিবেশন আহবান করতে হবে। অধিবেশন শুরুর ৯০ দিনের মধ্যে শপথ ও অঙ্গীকারনামায় স্বাক্ষর না করলে সে আসন শূন্য ঘোষণার দায়িত্ব সংসদের।


৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট ২৮৮টি আসনে জয়লাভ করে। আওয়ামী লীগ একাই জিতেছে ২৫৭টি আসনে। একক সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় দলটি টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে।


এই নির্বাচনে বিএনপির নেতৃত্বাধীন জোট পেয়েছে সাতটি আসন। বিএনপি এককভাবে পেয়েছে পাঁচটি। নির্বাচনে এককভাবে ২২টি আসন পেয়ে দ্বিতীয় বৃহত্তম দল হয়েছে জাতীয় পার্টি। একাদশ সংসদে তারাই বিরোধী দল হতে যাচ্ছে।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com