শিরোনাম
সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণে জাতিসংঘের প্রশংসা
প্রকাশ : ০১ জানুয়ারি ২০১৯, ২২:৫১
সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণে জাতিসংঘের প্রশংসা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণের প্রশংসা করেছে জাতিসংঘ। সংস্থাটির মুখপাত্র সংসদ নির্বাচনের পর মঙ্গলবার এক বিবৃতিতে এই প্রশংসা করেছেন।


বিবৃতিতে নির্বাচন-পরবর্তী সহিংসতা থেকে বিরত ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে বাংলাদেশের সব রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানিয়েছে জাতিসংঘ।


জাতিসংঘের বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশের নির্বাচনে অনিয়ম ও সহিংসতার ব্যাপারে অবগত আছে জাতিসংঘ।


বাংলাদেশ ইস্যুতে জাতিসংঘের মুখপাত্র বলেছেন, আমরা নির্বাচনী প্রচারণার সময় এবং নির্বাচনের দিনে প্রার্থী ও ভোটারদের প্রাণহানি এবং আহত হওয়ার ঘটনায় দুঃখপ্রকাশ করছি।


তবে নির্বাচনে সব দলের অংশগ্রহণের প্রশংসা করে জাতিসংঘ বলেছে, জাতিসংঘ নির্বাচন পরবর্তী শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে আহ্বান করছে, যাতে মানুষ তাদের সাধারণ অধিকার ভোগ ও মতপ্রকাশ করতে পারে।


জাতিসংঘ শান্তিপূর্ণ ও আইনি উপায়ে নির্বাচনী অভিযোগগুলোর সুরাহা করার জন্য সব দলের প্রতি আহ্বান জানিয়েছে জাতিসংঘ বলেছে, সহিংসতা এবং মানুষ ও সম্পত্তির ওপর আঘাত গ্রহণ নয়।


রবিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে দলটি। ফল ঘোষণা হওয়া ২৯৮টি আসনের মধ্যে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট পেয়েছে ২৮৮টি আসন। এর বিপরীতে বিএনপিকে নিয়ে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের ভরাডুবি হয়েছে। তারা আসন পেয়েছে মাত্র সাতটি।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com