শিরোনাম
দেশবাসী সুদৃঢ় নিরাপত্তায় ভোট দেবে: স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০১৮, ২০:৫৮
দেশবাসী সুদৃঢ় নিরাপত্তায় ভোট দেবে: স্বরাষ্ট্রমন্ত্রী
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রয়েছে। একাদশ সংসদ নির্বাচনে দেশবাসী নির্বিঘ্নে সুদৃঢ় নিরাপত্তার মধ্যে ভোট দেবে।


শনিবার সন্ধ্যায় রাজধানীর ফার্মগেট মনিপুরী পাড়ায় নিজ বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।


আসাদুজ্জামান খান কামাল বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সুষ্ঠু ও উপযুক্ত পরিবেশ রয়েছে। অতীতের যে কোনো নির্বাচনকালীন সময়ের তুলনায় এবারের পরিস্থিতি অনেক ভালো।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের নিরাপত্তাবাহিনী পেশাগতভাবে অত্যন্ত দক্ষ। তারা যেকোনো পরিস্থিতি মোকাবেলায় তৎপর রয়েছে। ছোট-খাট কিছু ঘটনা রয়েছে তবে আমরা সজাগ।


মন্ত্রী বলেন, নির্বাচনে সুষ্ঠু পরিবেশ রয়েছে। সারাদেশ আগামীকাল ভোট দেওয়ার জন্য উন্মুখ। নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে নিরাপত্তা বাহিনী তৎপর রয়েছে, তারা একটি সুষ্ঠু পরিবেশ তৈরি করেছেন।


তিনি বলেন, বিএনপি-জামায়াত ও ঐক্যফ্রন্ট অসত্য তথ্য দিয়ে অপপ্রচার চালাচ্ছে। গুজব ছড়িয়ে পরিস্থিতি উত্তপ্ত করার অপচেষ্টা চালাচ্ছে। তবে জনগণ এসব অপচেষ্টা ও অপপ্রচারে কান দেবে না।


১ ডিসেম্বর থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত আওয়ামী লীগের ও তাদের প্রার্থীদের ওপর হামলার ফিরিস্তি তুলে ধরে মন্ত্রী বলেন- বিএনপি, জামায়াত ও ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের হামলায় সারাদেশে ছয়জন আওয়ামী লীগের কর্মী নিহত হয়েছেন, আহত হয়েছেন ৪৪৫ জন। ১৮৭টি আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে হামলা করা হয়েছে, ৫৮টি কার্যালয়ে গুলি ও বোমা হামলা চালিয়েছে। সংখ্যালঘুদের তিনটি বাড়ি ও ৫ জন পুলিশের ওপর হামলা চালানো হয়েছে।


তবে মানুষকে অভয় দিয়ে মন্ত্রী বলেন, এসবে কেউ ভয় পাবেন না। আগামীকাল ভোট দিয়ে সবাই পছন্দের প্রার্থীকে নির্বাচিত করবেন।


গণগ্রেফতারের কারণে বিএনপির পোলিং এজেন্ট না পাওয়ার অভিযোগ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পোলিং এজেন্ট পাচ্ছেন কি পাচ্ছেন না এখনও আমরা বলতে পারি না। কারণ আগামীকাল সকালে পোলিং অফিসারের কাছে এই তালিকা জমা দেওয়া হবে। আমাদের পোলিং এজেন্ট কারা সেটাও আমরা এখনও বলতে পারছি না। যারা জ্বালাও পোড়াও ও আগুন সন্ত্রাস করেছে তাদেরকে এজেন্ট হিসেবে নিয়োগ করতে চাইলে পাবে না সেটাই তো স্বাভাবিক।


মন্ত্রী বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা সজাগ রয়েছি। তারা সজাগ রয়েছে বলেই এখনও তেমন কোনো নাশকতার ঘটনা ঘটেনি। আমাদের নিরাপত্তা বাহিনী দক্ষ, তারা যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত রয়েছে। তাই কোনো অপতৎপরতার প্রচেষ্টা সফল হবে না। তারা সার্বক্ষণিক কাজ করছে বলেই পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।


বিবার্তা/হাসান/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com